নালিতাবাড়ীতে অবৈধভাবে বালু উত্তোলন ও ভেজাল বিরোধী অভিযান

শেরপুরের নালিতাবাড়ীর ভোগাই নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন, নিষিদ্ধ পলিথিনের ব্যবহার, নাকুগাঁও স্থলবন্দর মহাসড়কে ধান মাড়াই ও শুকানো বন্ধে এবং ভেজাল বিরোধী অভিযান পরিচালিত হয়েছে।
আজ সোমবার (২ ডিসেম্বর) দিনব্যাপী উপজেলার বিভিন্নস্থানে এ অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আরিফুর রহমান এবং সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট লুবনা শারমীন।

উপজেলা প্রশাসন সুত্র জানায়, উপজেলার নাকুগাঁও ভোগাই ব্রিজ এলাকার নিষিদ্ধ সীমানা থেকে অবৈধভাবে বালু উত্তোলনের অভিযোগে ৫টি শ্যালুচালিত ড্রেজার ও বেশকিছু পাইপ ধ্বংস করা হয়।

পরে উপজেলার ঘাকপাড়া বাজারে পলিথিন বিরোধী অভিযান পরিচালনা করে নিষিদ্ধ পলিথিন রাখার অপরাধে এক ব্যবসায়ীকে ২ হাজার টাকা জরিমানা করা হয়।
এদিকে, নালিতাবাড়ী শহরে ভেজাল বিরোধী অভিযান চলাকালে অস্বাস্থ্যকর পরিবেশে বেকারী সামগ্রী তৈরির অভিযোগে আল আমিন বেকারীকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়। তাছাড়া শহরের আল মদিনা প্রাইভেট ক্লিনিকে অভিযান পরিচালনা করে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এ সময় আনসার ব্যাটালিয়নের সদস্যরা সঙ্গে ছিলেন।

অপরদিকে, নালিতাবাড়ী-নাকুগাঁও মহাসড়কের বিভিন্নস্থানে খড় শুকানো, ধান মাড়াই ইত্যাদি কাজ নিষিদ্ধ করে প্রশাসন। এ ব্যাপারে নালিতাবাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আরিফুর রহমান বিষয়গুলো নিশ্চিত করেছেন।

Print Friendly, PDF & Email
শর্টলিংকঃ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।