You dont have javascript enabled! Please download Google Chrome!

নালিতাবাড়ীতে অজ্ঞাত লাশের পরিচয় মিলেছে

শেরপুরের নালিতাবাড়ীতে নয়াবিল বাজার এলাকার ভোগাই নদীর একটি নৌকার ঘাটে অজ্ঞাত এক গারো আদিবাসী বৃদ্ধের পরিচয় মিলেছে। উদ্ধার করা ওই লাশে নাম টি এলেন মমিন (৬৯) বলে ভারতের সীমান্ত রক্ষী বাহিনী (বিএসএফ) নিশ্চিত করেছেন বলে নালিতাবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) মাসুদুজ্জামান শনিবার বিকেলে জানিয়েছেন।

টি এলেন মমিন ভারতের মেঘালয় রাজ্যের তুরা জেলার বাঘমারা থানার প্রমোদ মমিনের ছেলে। কোর্টের নির্দেশ পেলেই উপজেলার নাকুগাওঁ ইমিক্রেশন চেকপোস্ট দিয়ে ওই লাশ বিজিবি, বিএসএফ ও দুই দেশের পুলিশের মধ্যস্থতার মাধ্যমে ভারতে প্রেরণ করা হবে।
পুলিশ সূত্রে জানা গেছে, ১২ মে শুক্রবার বিকেলে নালিতাবাড়ী উপজেলার নয়াবিল বাজার এলাকার ভোগাই নদীর নৌকার ঘাটে একটি অজ্ঞাত লাশ ভাসতে দেখে এলাকাবাসী।

পরে এলাকাবাসী পুলিশকে খবর দিলে লাশটি উদ্ধার করা হয়। তবে লাশটি ভারতের সীমান্ত থেকে ভেসে আসতে পারে বলে পুলিশ ও এলাকাবাসী ধারণ করেন। তাই পুলিশ ভারতের সীমান্ত রক্ষী বাহিনীর (বিএসএফ) কাছে ওই অজ্ঞাত লাশের ছবি ও বর্ণনা ই-মেইলের মাধ্যেমে প্রেরণ করে। বিএসএফ লাশের ছবি ও বিস্তারিত বর্ণনা দেখে নিশ্চিত করেন যে, ওই অজ্ঞাত লাশের নাম টি এলেন মমিন। তিনি ভারতের মেঘালয় রাজ্যের তুরা জেলার বাঘমারা থানার প্রমোদ মমিনের ছেলে। তবে বেশ কয়েকদিন ধরে পানিতে থাকার কারণে লাশের শরীরের বিভিন্ন অংশ পচেঁ গিয়েছিল।
নালিতাবাড়ী থানার পরিদর্শক (তদন্ত) মাসুদুজ্জামান বলেন, আমরা ধারণা করেছিলাম ভোগাই নদী দিয়ে ওই লাশটি ভারত থেকে ভেসে আসতে পারে। তাই বিএসএফের কাছে ওই লাশের ছবি ও বর্ণনা পাঠাই। পরে বিএসএফ লাশের পরিচয় নিশ্চিত করেন। লাশের সুরতহাল করা হয়েছে। কোর্টের নির্দেশ পেলেই বিজিবি, বিএসএফ ও দুই দেশের পুলিশের মাধ্যমে ভারতে প্রেরণ করা হবে।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের

error: Alert: কপি হবেনা যে !!