You dont have javascript enabled! Please download Google Chrome!

নারী রক্তদান সংস্থা শেরপুরের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

নারী রক্তদাতাদের স্বেচ্ছাসেবী সংগঠন নারী রক্তদান সংস্থা শেরপুরের প্রথম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে। প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আজ শনিবার সন্ধ্যায় শহরের নিউমার্কেট বিপ্লবী রবি নিয়োগী সভাকক্ষে কেক কাটা ও আলোচনা সভার আয়োজন করা হয়।

নারী রক্তদান সংস্থা শেরপুরের ফেলো আবুল কালাম আজাদের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সংগঠনটির উপদেষ্টা ও জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আনোয়ারুল হাসান উৎপল। অনুষ্ঠানের শুরুতেই শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করে দাাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়।

সংগঠনটির আহবায়ক পঞ্চমী দেব রুমার সভাপতিত্বে এসময় সংগঠনটির উপদেষ্টা ও জেলা আওয়ামীলীগের শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক শামীম হোসেন, নারী উদ্যোক্তা আইরিন পারভীন, শ্রীবরদী উপজেলা ছাত্রলীগের সভাপতি এডভোকেট মেরাজ উদ্দিন চৌধুরী, পাতাবাহার খেলাঘর আসরের সহসভাপতি মমিনুল ইসলাম, আরটি কম্পিউটারের সত্বাধিকারী রইচ উদ্দিন হৃদয়, শেরপুর পৌরসভার আইটি এক্সিকিউটিভ আলীমুল হকসহ সংগঠনের সদস্যরা উপস্থিত ছিলেন।

নারী রক্তদান সংস্থা শেরপুর ১৫ জন সদস্য নিয়ে গত ৮ সেপ্টেম্বর ২০১৭ যাত্রা শুরু করে। প্রতিষ্ঠার প্রথম বছরে এই সংস্থার সহযোগিতায় জরুরী প্রয়োজনে ২০০ ব্যাগ রক্ত বিনামূল্যে সরবরাহ করা হয়েছে। বর্তমানে সংগঠনটিতে ৩শতাধিক সদস্য স্বেচ্ছাসেবী হিসেবে নিয়োজিত রয়েছেন। সম্প্রতি বগুড়া জেলা শহরে নারী রক্তদান সংস্থার আরো একটি শাখা উন্মুক্ত করা হয়েছে। স্বেচ্ছাসেবী এই সংগঠনটির নারী সদস্যরা শেরপুরসহ দেশের বিভিন্ন কলেজ ও বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে জরুরী প্রয়োজনে রক্ত সংগ্রহ ও সরবরাহ এবং পুরুষের পাশাপাশি নারীদের রক্তদানে উদ্বুদ্ধকরণ ও সচেতনতা কার্যক্রম পরিচালনা করে আসছেন।

আরো পড়ুন: শেরপুরে প্রথমবারের মত নারী রক্তদান সংস্থার কার্যক্রম শুরু

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের

error: Alert: কপি হবেনা যে !!