নারী রক্তদান সংস্থা শেরপুরের ২য় প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

নারী রক্তদাতাদের স্বেচ্ছাসেবী সংগঠন নারী রক্তদান সংস্থা শেরপুরের দ্বিতীয় প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে। প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে রবিবার বিকেলে শহরের নিউমার্কেট সম্রাট হোটেল মিলনায়তনে আলোচনা সভা, কেক কাটা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানের শুরুতেই মুক্তিযুদ্ধের সংগঠন আমজাদ হোসেনের প্রতি শ্রদ্ধা নিবেদন করে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়। এসময় শেরপুরের মানুষের চিকিৎসা সেবার মান বাড়াতে নারী রক্তদান সংস্থার ৮দফা দাবী উত্থাপন করা হয়।

নারী রক্তদান সংস্থা শেরপুরের নির্বাহি সভাপতি প্রতীভা নন্দী তিথির সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ মহিলা পরিষদ শেরপুর জেলা শাখার সভাপতি জয়শ্রী দাস লক্ষ্মী। নারী রক্তদান সংস্থা শেরপুরের সদস্য সোহাগী আক্তারের সঞ্চালনায় প্রিয় অতিথি হিসেবে বক্তব্য রাখেন শেরপুর জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার নুরুল ইসলাম হিরু, বাংলাদেশ মহিলা পরিষদ শেরপুর জেলা শাখার সাধারণ সম্পাদক লুৎফুন্নাহার লুৎফা, বাংলাদেশ রবীন্দ্র সংগীত সম্মিলন পরিষদ শেরপুর জেলা শাখার সভাপতি সঞ্চিতা হোড় দিপু, শেরপুর প্রেসক্লাবের সভাপতি শরিফুর রহমান, শেরপুর সরকারী কলেজের রাষ্ট্র বিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক শিব শংকর কারুয়া, জেলা আওয়ামীলীগের শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক শামীম হোসেন, নারী উদ্যোক্তা আইরিন পারভীন, নৃত্যগুরু কমল কান্তি পাল, উদীচি শেরপুরের সহ সভাপতি এসএম আবু হান্নান, সেকান্দর আলী কলেজের প্রভাষক মুন্নী জাহান প্রমূখ।

এসময় জাহাংগীরনগর বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি ডঃ আনোয়ার হোসেন, সমাজসেবা অফিসার মাহফুজা বেগম, নন্দন সঙ্গীত একাডেমীর পরিচালক মিলন দে, সাংস্কৃতিক প্রতিষ্ঠান আঁচড় এর পরিচালক সাইফুল আলম শাহীন, নারী রক্তদান সংস্থার ফেলো মোঃ আবুল কালাম আজাদ, কালের কণ্ঠের সাংবাদিক হাকিম বাবুল, আইইডির সমন্বয়ক মানিক পাল, শেরপুর জেলা হিজরা কল্যাণ সংস্থার সভাপতি নিশি সরকার উপস্থিত ছিলেন।

নারী রক্তদান সংস্থা শেরপুর ১৫ জন সদস্য নিয়ে গত ৮ সেপ্টেম্বর ২০১৭ যাত্রা শুরু করে। প্রতিষ্ঠার দুই বছরে এই সংস্থার সহযোগিতায় জরুরী প্রয়োজনে ৩০০ ব্যাগ রক্ত বিনামূল্যে সরবরাহ করা হয়েছে। বর্তমানে সংগঠনটিতে ৩শতাধিক সদস্য স্বেচ্ছাসেবী হিসেবে নিয়োজিত রয়েছেন। সম্প্রতি বগুড়া জেলা শহরসহ আরো কয়েকটি জেলায় নারী রক্তদান সংস্থার শাখা উন্মুক্ত করার প্রক্রিয়া চলছে। স্বেচ্ছাসেবী এই সংগঠনটির নারী সদস্যরা শেরপুরসহ দেশের বিভিন্ন কলেজ ও বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে জরুরী প্রয়োজনে রক্ত সংগ্রহ ও সরবরাহ এবং পুরুষের পাশাপাশি নারীদের রক্তদানে উদ্বুদ্ধকরণ ও সচেতনতা কার্যক্রম পরিচালনা করে আসছেন।

শর্টলিংকঃ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।