You dont have javascript enabled! Please download Google Chrome!

নকলা বিবিরচর মাদ্রাসার অধ্যক্ষ বরখাস্ত

নকলা প্রতিবেদক : শেরপুরের নকলা উপজেলার বিবিরচর রহমানিয়া ফাযিল মাদরাসার অধ্যক্ষ মোঃ আবু বক্কর সিদ্দিকের বরখাস্ত কার্যকর করলো ইসলামী আরবী বিশ্ব বিদ্যালয়। ইসলামী আরবী বিশ্ব বিদ্যালয়ের রেজিষ্ট্রার মোঃ রোশন খানের স্বাক্ষরিত পত্রে সোনালী ব্যাংক নকলা শাখার ম্যানেজার (পিও) গোলাম মোঃ সাদীকে তা জানানো হয়। ওই মাদরাসার সকল শিক্ষক কর্মচারীদের বেতন ভাতা ৬ মাস যাবৎ বন্ধ থাকার জটিলতা নিরসনে প্রেরিত চিঠি মূলে ২৬ জানুয়ারি বৃহস্পতি বার ম্যানেজার নিজে নিশ্চিত হয়ে এ প্রতিবেদককে জানান। এতে শিক্ষকরা খুব খুশি। তারা জানান, অধ্যক্ষের স্বেস্থাচারিতার কারনে দীর্ঘ দিন যাবৎ বেতন ভাতা না পেয়ে তাদের পরিবারের সদস্যরা মানবেতর জীবন যাপন করে আসছিলেন, আজ তা নিরসন হলো।

জানা গেছে, গেল বছর ৮ নভেম্বর মঙ্গলবার গভর্নিং বডির সর্বসম্মতি ক্রমে ৭টি অভিযোগের ভিত্তিতে অধ্যক্ষকে সাময়িক বরখাস্ত করা হয়। কিন্তু অধ্যক্ষ বরখাস্তের বিরুদ্ধে ইসলামী আরবী বিশ্ব বিদ্যালয়ে আপিল করায় বিশ্ব বিদ্যালয়ের প্রতিনিধি দল সরেজমিনে মাদরাসা পরিদর্শন করেন। সংকট নিরসনে বিশ্ব বিদ্যালয় কতৃপক্ষ অধ্যক্ষকে চিঠির মাধ্যমে শিক্ষক কর্মচারিদের বেতন দিয়ে দিতে পরামর্শ দেয়। কিন্তু অধ্যক্ষ তা না করে শিক্ষকদের নানা ভাবে হয়রানি করতে থাকেন। এমতাবস্থায় মাদরাসার শিক্ষার পরিবেশ ফিরিয়ে আনতে গভর্নিং বডি পুনরায় অধ্যক্ষের বিরুদ্ধে সুনির্দিষ্ট ১০ টি অভিযোগ এনে গত ৩১ ডিসেম্বর শনিবার সাময়িক বরখাস্ত করে। বরাখাস্ত করনের অনুলিপি হাতে পেয়ে ইসলামী আরবী বিশ্ব বিদ্যালয় মোঃ আবু বক্কর সিদ্দিকের বরখাস্ত কার্যকর করে। এ বিষয়ে সোনালী ব্যাংক নকলা শাখার ম্যানেজার (পিও) গোলাম মোঃ সাদী বলেন, এখন শিক্ষক কর্মচারীদের বেতন ভাতা দিতে আর কোন বাধা রইলোনা।

এই বিষয়ে গভর্নিং বডির সভাপতি এডভোকেট একেএম আকরাম হোসেন ও বর্তমান ভারপ্রাপ্ত অধ্যক্ষ মাওলানা মোঃ আব্দুল আজিজ ঘটনার সত্যতা স্বীকার করে সন্তোষ প্রকাশ করেন। অধ্যক্ষের সাথে যোগাযোগের চেষ্টা করে তাকে পাওয়া যায়নি।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের

error: Alert: কপি হবেনা যে !!