You dont have javascript enabled! Please download Google Chrome!

নকলা উপ-নির্বাচন কাল । প্রস্তুত ভোট কেন্দ্র

২৯ মার্চ বৃহস্পতিবার শেরপুর জেলার নকলা উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচনের ভোট গ্রহণ সকাল ৮ টা হতে বিকাল ৪টা পর্যন্ত বিরতিহীন ভাবে চলবে। এ উপ-নির্বাচনের জন্য উপজেলার সব শিক্ষা প্রতিষ্ঠান বৃহস্পতিবার সাধারন ছুটি ঘোষনা করা হয়েছে।

তাছাড়া উপজেলার ৫নং বানেশ্বরদী ইউনিয়নের ৬নং ওয়ার্ডে এবং গৌড়দ্বার ইউনিয়নের ৮নং ওয়ার্ডে সাধারন সদস্য পদে উপ-নির্বাচনের জন্য ৩১ মার্চ শনিবার বানেশ্বরদী উত্তর সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং পূর্বলাভা সরকারি প্রাথমিক বিদ্যালয় দুটিও ছুটি ঘোষনা করেছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

উপ-নির্বাচনে উপজেলা চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মনোনিত প্রার্থী পৌর আওয়ামী লীগরে সভাপতি এ্যাডভোকেট মাহবুবুল আলম সোহাগ (নৌকা প্রতীক) ও আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী (স্বতন্ত্র) উপজেলা আওয়ামী লীগরে যুগ্ম সাধারন সম্পাদক সাবেক উপজেলা চেয়ারম্যান শাহ্ মোহাম্মদ বোরহান উদ্দিন (মোটর সাইকেল প্রতীক) এবং বানেশ্বরদী ইউনিয়নের ৬নং ওয়ার্ডের সাধারণ সদস্য পদে জহির হোসেন (ফুটবল), মোঃ মাকসুদুর রহামন (মোরগ) ও সাখাওয়াত হোসেন (তালা); আর গৌড়দ্বার ইউনিয়নের ৮নং ওয়ার্ডের সাধারণ সদস্য পদে মোঃ শহিদুল ইসলাম (ফুটবল) ও মোঃ শরিতুল্লাহ (মোরগ) প্রতীক নিয়ে উপ-নির্বাচনে প্রতিদ্বন্ধীতা করছেন। তিনটি পদই মৃত্যু জনিত কারনে শূণ্য হয়।

তথ্য মতে, উপজেলায় মোট ভোটার একলাখ ৫১ হাজার ২৮২জন (৭৪,৩৫৮পুরুষ ও ৭৬,৯২৫ জন মহিলা)। ভোট গ্রহন সুবিধার্থে ৬৩টি কেন্দ্রের জন্য ৬৩ প্রিজাইডিং অফিসার, ৩০৫ সহকারী প্রিজাইডিং অফিসার এবং ৬১০ জন পোলিং অফিসার দায়িত্ব পালন করছেন। তাছাড়া পর্যবেক্ষক হিসেবে বিভিন্ন গনমাধ্যমকর্মী এবং নিরাপত্তার দায়িত্বে আছেন পুলিশ, র‌্যাব, বিজিবি, মোবাইল টিম, আনসার-বিডিবিসহ বিভিন্ন আইনশৃঙ্খলা বাহিনী। তাছাড়া বানেশ্বরদীর ৬নং ওয়ার্ডে ভোটার ১ হাজার ১১১ জন ও গৌড়দ্বার ইউনিয়নের ৮নং ওয়ার্ডে ভোটার সংখ্যা এক হাজার ৪৫৩ জন। নির্বাচন সংশ্লিষ্ট অফিসের কর্মকর্তাগন অীালাদা ভাবে এসব তথ্য নিশ্চিত করেছেন।

এই উপ-নির্বাচনে সহকারী রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাচন কর্মকর্তা মোঃ আনোয়ার মাহমুদ উপজেলা চেয়ারম্যান পদে এবং নকলা উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ হুমায়ূন কবীর ইউপি সদস্য পদে রিটার্নিং অফিসারের দায়িত্ব পালন করছেন। কোন অপ্রীতিকর ঘটনা ছাড়াই এই উপ-নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন হবে বলে আশা করছেন তারা। অবাধ ও সুষ্ঠ ভাবে নির্বাচন সম্পন্ন করার জন্য সকল প্রকার প্রস্তুতি নেওয়া হয়েছে বলে জানান তারা।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের

error: Alert: কপি হবেনা যে !!