নকলায় ২৬৪ প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা পেলো সাড়ে ৫লাখ বই

শেরপুরের নকলায় ২৬৪টি প্রাথমিক, মাধ্যমিক স্কুল ও মাদরাসার শিক্ষার্থীদের মাঝে ৫ লাখ ৪৬ হাজার ৬৫০ টি  নতুন পাঠ্যবই বিতরণ করা হয়েছে।
ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্যদিয়ে বই দিবস পালন উপলক্ষে উপজেলার একটি সরকারি ও ৩০টি বেসরকারি বিদ্যালয়ে ২ লাখ ৭৬ হাজার ৯০৩ টি, ২০টি দাখিল মাদরাসার শিক্ষার্থীদের মাঝে এক লাখ ১৫ হাজার ৬৬৭ টি এবং ১১৯ টি সরকারি এবং ৯৪ টি বেসরকারি ও কেজি স্কুলের শিক্ষার্থীদের মাঝে প্রাথমিক শাখার এক লাখ ৫০ হাজার  ১২০ টি ও প্রাক-প্রাথমিকের ৩ হাজার ৯৬০টি সরকারি পাঠ্যবই বিনামূল্যে বিতরণ করা হয়েছে।
উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোহাম্মদ আব্দুর রশিদ জানান, বই দিবসে উপজেলার মাধ্যমিক স্তরের ৩১টি বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে ২ লাখ ৭৬ হাজার ৯০৩ টি এবং ২০টি মাদরাসার শিক্ষার্থীদের মাঝে একলাখ ১৫ হাজার ৬৬৭টি সরকারি পাঠ্যবই বিনামূল্যে বিতরনের মধ্যদিয়ে বই উৎসব পালন করা হয়েছে।
উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোহাম্মদ তৌফিকুল ইসলাম ও সহকারী প্রাথমিক শিক্ষা অফিসার পার্থপাল জানান, উপজেলার ২১৩ টি সরকারি, বেসরকারি ও কেজি স্কুলের  শিক্ষার্থীদের মাঝে এক লাখ ৫৪ হাজার ৮০ টি সরকারি পাঠ্যবই  বিনামূল্যে বিতরণ করা হয়েছে।
এর অংশ হিসেবে ঐতিহ্যবাহী বানেশ্বরদী ইসলামিয়া দাখিল মাদরাসা মাঠে উপজেলা আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক ও মাদরাসার সুপার মাওলানা মো. শহিদুল ইসলামের সভাপতিত্বে বই বিতরণ ও বই উৎসব করা হয়।
এতে প্রধান অতিথি হিসেবে স্থানীয় ইউপি চেয়ারম্যান মাজহারুল আনোয়ার মহব্বত এবং বিশেষ অতিথি হিসেবে মুক্তিযোদ্ধা আব্দুল জুব্বার, ইউপি আওয়ামী লীগের সাধারন সম্পাদক শামীম আহমেদ ও সাংগঠনিক সম্পাদক মাফিজুল হক, বানেশ্বরদী উত্তর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আজহারুল ইসলাম ফিরোজসহ স্থানীয় শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকরা উপস্থিত ছিলেন।
শর্টলিংকঃ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।