You dont have javascript enabled! Please download Google Chrome!

নকলায় সচেতনতা মূলক মতবিনিময় সভা অনুষ্ঠিত

শেরপুরের নকলায় কায়দা বালিকা দাখিল মাদরাসার উদ্যোগে (২২ অক্টোবর) সোমবার দুপুরে মাদরাসা মাঠে বাল্যবিবাহ ও মাদক প্রতিরোধ এবং শিক্ষার মানউন্নয়নে শিক, শিার্থী, অভিভাবক, ইমাম-মোয়াজ্জেম, জনপ্রতিনিধি, সুধিজনসহ বিভিন্ন পেশাজীবিদের নিয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

মাদরাসা পরিচালনা পরিষদের সভাপতি খলিলুর রহমানের সভাপতিত্বে এবং শিক্ষক ছাইদুল ইসলাম ও কব্দুল হোসেনের সঞ্চালনায় ওই সভায় প্রধান অতিথি উপজেলা নির্বাহী কর্মকর্তা রাজীব কুমার সরকার; বিশেষ অতিথি হিসেবে নকলা পৌরসভার মেয়র হাফিজুর রহমান লিটন, নকলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খাঁন আব্দুল হালিম সিদ্দিকী, উপজেলা মাধ্যমিক শিা কর্মকর্তা মোহাম্মদ আব্দুর রশিদ ও পরিচালনা পরিষদের সদস্য একেএম খোরশিদ আলম বাবুল বক্তব্য রাখেন।

তাছাড়া ওই মাদরাসার সুপার মোঃ অলিউল্লাহ, অভিভাবক মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম ও জালাল উদ্দিন; শিক্ষার্থী নুসরাত জাহান নিমু, আসমানী আক্তার ও জোবাইদা আক্তার প্রমুখ বক্তব্য রাখেন। ওই অনুষ্ঠানে শিক, শিার্থী, অভিভাবক, সুধী সমাজ, সাংবাদিক, জনপ্রতিনিধি, ইমাম, মোয়াজ্জেম, কাজীসহ স্থানীয় গন্যমান্য ব্যক্তিগন উপস্থিত ছিলেন।

প্রধান অতিথি রাজীব কুমার সরকার বলেন, নকলা উপজেলা হবে ময়মনসিংহ বিভাগের ৩৫টি উপজেলার জন্য মডেল এবং শেরপুর জেলার প্রথম বাল্য বিবাহমুক্ত উপজেলা। এরজন্য ইউএনও সবার সহযোগিতা কামনা করেন। তিনি নকলা উপজেলাকে বাল্যবিাবহ ও মাদক মুক্ত এবং শিক্ষার মানউন্নয়নে সবার উপস্থিতিতে সপ্তাহে অন্তত দুইটি সচেতনতা মূলক সভা করছেন। ইতি মধ্যে অনেক বাল্যবিবাহ বন্ধ করেছে উপজেলা ও পুলিশ প্রশাসন। এইধারা অব্যহত থাকলে চলতি বছরের ডিসেম্বরের মধ্যে নকলা উপজেলাকে বাল্যবিবাহ মুক্ত ঘোষণা করা সম্ভব হবে বলে জানান বক্তারা।

শেরপুর টাইমস/ বা.স

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের

error: Alert: কপি হবেনা যে !!