নকলায় শহীদ দিবস উপলক্ষ্যে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয়

শেরপুরের নকলায় শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষ্যে ব্লাড ব্যাংক অব নকলার আয়োজনে বিনামূল্য ১১৫ জনের রক্তের গ্রুপ নির্ণয় করা হয়েছে। ‘আর্তের মুখে হাসি ফোটানো হয় যদি মানবতা, তবে তার শ্রেষ্ঠ সেবক হলো প্রতিটি রক্তদাতা; মানবতার কল্যাণে-এগিয়ে আসুন রক্তদানে, সুস্থ থাকলে করুন রক্তদান-হার্ট এ্যাটাকের ঝুঁকি কমান’ এইসব শ্লোগানকে ধারন করে শুক্রবার (২১ ফেব্রুয়ারি) নকলা ঝুমুর সিনেমা হল চত্তরে সংগঠনটির সভাপতি রাকিবুল হাসান রাজুর সভাপতিত্বে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয়ের লক্ষ্যে এক ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়।

এসময় রক্ত সৈনিক রাজিব হাসান, আরিফুর রহমান, ডা. আবু সোয়ায়েব হৃদয়, আব্দুল্লাহ আল আমীন, মুকিব হাসান মামুন, রাকিবুর রহমান রাকিব, সাব্বির আলম প্রান্ত, মাহমুদুল হাসান জিহাদ, মুকছেদুল হাসান সুমন, আসাদুজ্জামান সৌরভ, মুকছেদুল মমিন, মমিনুল হক অনিক, প্রত্যয় চন্দ্র শীল, আরাফাত হাসান, রাজু আহমেদ, রাকিব হাসান, নূর হোসেন, খন্দকার জসিম উদ্দিন মিন্টু ও মো. মোশারফ হোসাইনসহ সংগঠনের অন্যান্য সদস্য, টেকনোলজিস্ট ও স্থানীয় সাংবাদিকগন উপস্থিত ছিলেন।

ব্লাড ব্যাংক অব নকলার সভাপতি রাকিবুল হাসান রাজু জানান, তাদের সংগঠন প্রতিষ্ঠার পর থেকে ফ্রি ব্লাড গ্রুপিং ক্যাম্প, স্বেচ্ছায় রক্তদানে উদ্বুদ্ধকরণ কর্মসূচী পালন এবং রক্ত দানে উদ্বুদ্ধ করতে এপর্যন্ত অন্তত ১১টি ক্যাম্পেইন করা হয়েছে। তাছাড়া তারা এপর্যন্ত সহস্রাধিক মুমূর্ষ রোগীকে রক্ত দিয়ে সহায়তা করেছন। বিনামূল্যে দুই সহস্রাধিক লোকের রক্তরে গ্রুপ নির্ণয় করেছেন তারা।

শর্টলিংকঃ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।