নকলায় লটারির মাধ্যমে ৪৪১ কৃষক বাছাই

শেরপুরের নকলায় চলতি মৌসুমের আমন ধান সংগ্রহের জন্য মঙ্গলবার (১০ ডিসেম্বর) গনপদ্দী, নকলা ও উরফার ইউনিয়নের মোট ৪৪১ জন কৃষক বাছাইয়ের কাজ সম্পন্ন হয়েছে। এতে গনপদ্দী ইউনিয়নের ১৫০ জন, নকলা ইউনিয়নের ১৩৭ জন ও উরফার ইউনিয়নের ১৫৪ জন কৃষককে জনসম্মূখে লটারির মাধ্যমে বাছাই করা হয়।

গনপদ্দী ইউনিয়ন পরিষদ কমপ্লেক্স মিলনায়তনে ইউপি চেয়ারম্যান আলহাজ্ব শামছুর রহমান আবুলের সভাপতিত্বে, নকলা ইউনিয়ন পরিষদ কমপ্লেক্স মিলনায়তনে ইউপি চেয়ারম্যান আনিসুর রহমান সুজার সভাপতিত্বে এবং উরফা ইউনিয়ন পরিষদ কমপ্লেক্স মিলনায়তনে ইউপি চেয়ারম্যান রেজাউল হক হীরার সভাপতিত্বে লটারির মাধ্যমে আমন ধান দেওয়ার জন্য নিজ নিজ ইউনিয়নের কৃষক বাছাই করা হয়। প্রতিটি লটারি অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) জাহিদুর রহমান এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- উপজেলা চেয়ারম্যান শাহ মোহাম্মদ বুরহান উদ্দিন, উপজেলা ভাইস চেয়ারম্যান মোহাম্মদ সারোয়ার আলম তালুকদার, উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ পরেশ চন্দ্র দাস, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মো. লূৎফর রহমান প্রমুখ। এসময় ওইসব ব্লকে কর্মরত উপ-সহকারী কৃষি কর্মকর্তাগন, কৃষক-কৃষাণী, স্থানীয় গন্যমান্য ও গনমাধ্যম কর্মীরা উপস্থিত ছিলেন।

উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মো. লূৎফর রহমান জানান, চলতি মৌসুমে নকলা উপজেলার ১,২৭৬ জন কৃষককে লটারির মাধ্যমে বাছাই করে প্রতি জনের কাছ থেকে এক মেট্রিক টন করে মোট ১,২৭৬ মেট্রিক টন আমন ধান সংগ্রহ করার লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে।

শর্টলিংকঃ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।