নকলায় ভোটার তালিকা হালনাগাদের ৮ম দিন চলছে

শেরপুরের নকলায় ১১ অক্টোবর বুধবার ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রমের অষ্টম দিন চলছে। এর অংশ হিসেবে বুধবার সকালে বানেশ্বরদী ইউনিয়ন পরিষদে দুই দিনব্যাপী হালনাগাদ কার্যক্রম উদ্বোধন করা হয়। এসময় উপজেলা নির্বাচন কর্মকর্তা আনোয়ার মাহমুদ, স্থানীয় চেয়ারম্যান মাজহারুল আনোয়ার মহব্বত, ডাটা এন্ট্রি অপারেটর টিম লিডার শাহআলম, ডাটা এন্ট্রি অপারেটর আব্দুল হামিদ, শিমু, লূৎফর রহমান ও মারুফ হাসান; ইউপি সদস্যগন, পুলিশ প্রশাসন, সংবাদকর্মী, গ্রাম পুলিশ ও দুই শতাধীক স্থানীয় জনগনসহ বিভিন্ন পেশাজীবীরা উপস্থিত ছিলেন।

জানা গেছে, যাদের জন্ম ১জানুয়ারী ২০০০ সাল বা তার আগে শুধু তারাই নতুন ভোটার হিসেবে নিবন্ধিত হতে পারছেন। নির্বাচনে ভোট প্রদান ও জাতীয় পরিচয়পত্র পেতে হলে, ভোটার হতে হবে সবার আগে; স্মার্ট জাতীয় পরিচয়পত্র করে, পরিচয় দিন গর্বভরে; সঠিক তথ্য দিয়ে ভোটার হোন, হালনাগাদ কার্যক্রমে সহায়তা করুন। এইসব স্লোগান প্রচারের মাধ্যমে ৪ অক্টোবর হতে শুরু হয়েছে, চলবে ২৩ অক্টোবর পর্যন্ত। ভোটার অন্তর্ভূক্তির পাশাপাশি চলছে মৃত ভোটারের নাম কর্তন ও ভোটারের চাহিদা অনুযায়ী এলাকা স্থানান্তর। উপজেলা নির্বাচন কর্মকর্তা আনোয়ার মাহমুদ জানান, উপজেলার ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রম সুষ্ঠুভাবে সম্পন্ন করতে ৮৯ জন তথ্য সংগ্রহ কারী, ১৭ জন সুপারভাইজার, ৪ জন ডাটা এন্ট্রি অপারেটর ও একজন টিম লিডার নিয়োগ করা হয়েছে। এপর্যন্ত উপজেলার দুই সহ¯্রাধীক নতুন ভোটারের ডাটা এন্ট্রি করা শেষ হয়েছে। সংশ্লিষ্টরা ধারনা করছেন, ভোটার তালিকা হালনাগাদের শেষ পর্যন্ত নকলা উপজেলায় পাঁচ সদ¯্রাধীক নতুন ভোটার সংযোজন হওয়ার সম্ভাবনা রয়েছে নির্বাচন অফিস সূত্রে জানা গেছে।

শেরপুর টাইমস/ বা.স

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের