নকলায় বৃক্ষ রোপন কর্মসুচি

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উপলক্ষ্যে শেরপুরের নকলায় “মানবতার দুয়ার” নামীয় এক স্বেচ্ছাসেবী সংগঠনের উদ্যোগে গাছের চারা রোপণ কর্মসূচি উদ্বোধন করা হয়েছে। “গাছ মানুষের পরম বন্ধু, আসুন গাছ লাগাই, পরিবেশ বাঁচাই”-এ শ্লোগানকে মনে প্রানে ধারন করে শুক্রবার (১৭ জানুয়ারী) বিকেলে উপজেলার বানেশ্বরদী ইউনিয়নের ভুরদী খন্দকারপাড়া এলাকার বঙ্গবন্ধু বেসরকারি প্রাথমিক বিদ্যালয় ময়দানে এ সেচ্ছাসেবী সংগঠনের সৌজন্যে গাছের চারা রোপন কর্মসূচী পালন করা হয়।

এসময় সংগঠনটির সভাপতি তাসনিমুল হাসান নির্ভীক, সাধারন সম্পাদক আনোয়ার হোসেন, যুগ্ম সাধারন সম্পাদক মো. শফিকুল ইসলাম সোহেল, কোষাধ্যক্ষ এইচ এম শেখ ফরিদ, নির্বাহী সদস্য শফিকুল ইসলাম শফিক, মো. জুয়েল মিয়া, সজিব হাসান, সমাজ সেবক মো. লিয়াকত আলী, বঙ্গবন্ধু বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ের জমি দাতা মোখলেছুর রহমান, সিএইচসিপি এসএম মনিরুজ্জামান, শিক্ষার্থী অভিভাবক আব্দুল জলিল, মো. ছমেদ আলী, আমীর হোসনে, মিশ্রী আলী, বঙ্গবন্ধু বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী, স্থানীয় শিক্ষার্থী অভিভাবক, এলাকার গান্যমান্য এবং মানবতার দুয়ার সংগঠনের অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।

সংগঠনটির সভাপতি তাসনিমুল হাসান নির্ভীক বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উপলক্ষ্যে আমরা উপজেলার একশত প্রতিষ্ঠানের অঙ্গীনায় বৃক্ষ রোপণ করার কাজ হাতে নিয়েছি। এ কর্মসূচির অংশ হিসেবে বঙ্গবন্ধু বেসরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠের চারপাশে কাঠ, ঔষুধি ও ফলসহ বিভিন্ন জাতের গাছের চারা রোপণ করা হলো। পর্যায়ক্রমে উপজেলার একশত প্রতিষ্ঠান বাচাই করে প্রতিটি প্রতিষ্ঠানের অঙ্গীনায় অন্তত ১৭টি করে গাছের চারা রোপণ করা হবে বলে তিনি জানান। ১৭টি করে চারা রোপণের বিষয়ে জানতে চাইলে সাধারন সম্পাদক আনোয়ার হোসেন ও কোষাধ্যক্ষ এইচ এম শেখ ফরিদ জানান, যেহেতু বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম ১৭ মার্চ এবং বছরব্যাপী কর্মসূচি পালন করা হবে। তাই কর্মসূচির অংশ হিসেবে তাঁর জন্ম তারিখটি শ্রদ্ধা ভরে স্মরণের লক্ষ্যে প্রতিটি প্রতিষ্ঠানে ১৭ টি করে চারা রোপনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

শর্টলিংকঃ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।