You dont have javascript enabled! Please download Google Chrome!

নকলায় বিষমুক্ত সবজি চাষে কৃষক প্রশিক্ষণ সমাপ্ত

শেরপুরের নকলায় বিষমুক্ত সবজি, ফল, ডাল ও তৈল ফসলের সমন্বনিত রোগ এবং পোকা দমন ব্যবস্থাপনা শীর্ষক দুইদিন ব্যাপী কৃষক প্রশিক্ষণ সমাপ্ত হয়েছে। বুধবার ও বৃহস্পতিবার বিআরডিবি হলরুমে উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ হুমায়ূন কবীরের সভাপতিত্বে, শেরপুর খামার বাড়ি’র উপ-পরিচালক কৃষিবিদ আশরাফ উদ্দিন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ প্রশিক্ষণ কর্মশালা উদ্বোধন করেন।

এ সময় বিশেষ অতিথি হিসেবে বিনা’র প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ড. মোঃ আবুল কাশেম, উর্ধ্বতন বৈজ্ঞানিক কর্মকর্তা ড. মোঃ তাজমুল হক, বৈজ্ঞানিক কর্মকর্তা মোঃ এমদাদুল হক, সহকারী বৈজ্ঞানিক কর্মকর্তা মোঃ গোলাম রসুল, বৈজ্ঞানিক সহকার-১ রমেন্দ্র চন্দ্র নায়ক প্রমুখ বক্তব্য রাখেন। প্রশিক্ষণে অন্যান্যদের মাঝে কৃষি সম্প্রসারণ কর্মকর্তা কৃষিবিদ আব্দুল ওয়াদুদ, উপসহকারী উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা আতিকুর রহমানসহ প্রতি ব্যাচে ৫০জন করে মোট ১শ কৃষক প্রশিক্ষণার্থী উপস্থিত ছিলেন।

উপজেলা কৃষি অফিস সুত্রে জানা যায়, উদ্ভিদ রোগতত্ত্ব বিভাগ বিনা ময়মনসিংহ ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তর শেরপুর কর্তৃক আয়োজিত পরিবর্তিত আবহাওয়া উপযোগী বিভিন্ন ফসল ও ফলের জাত উন্নয়ন কর্মসূচীর অর্থায়নে কৃষকদের এ প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়। এ প্রশিক্ষণ জ্ঞানকে কাজে লাগিয়ে কৃষকরা বিষমুক্ত ফসল ও ফল উৎপাদন করে অধিক লাভবান হতে পারবেন। পাশাপাশি সাধারণ মানুষ পাবেন বিষমুক্ত ফসল ও ফল, এতে রোগমুক্ত থাকবেন তারা, এমনটাই জানিয়েছেন, বিনা’র বৈজ্ঞানিক কর্মকর্তারা।

শেরপুর টাইমস/ বা.স

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের

error: Alert: কপি হবেনা যে !!