You dont have javascript enabled! Please download Google Chrome!

নকলায় বিএডিসির বৃক্ষরোপন কর্মসূচির উদ্বোধন

‘অপ্রতিরোধ্য দেশের অগ্রযাত্রা-ফলের পুষ্টি দেবে নতুন মাত্রা’ -এই প্রতপাদ্যকে সামনে রেখে বাংলাদেশ কৃষি উন্নয়ন কর্পোরেশন (বিএডিসি) আলুবীজ হিমাগার নকলার উদ্যোগে  রোববার সকালে উপজেলার পাঠাকাটায় হিমাগার চত্বরে বৃক্ষরোপন কর্মসূচির উদ্বোধন করা হয়।

বিএডিসি নকলা (আলু) হিমাগার’র উপ-পরিচালক (ডিডি-টিসি) মো. রফিকুল ইসলাম ও উপ-সহকারী পরিচালক মো. মিজানুর রহমান বিভিন্ন ফলের ও ঔষধি গাছ লাগিয়ে বৃক্ষরোপন উৎসবের উদ্বোধন করেন।

এসময় চন্দ্রকোণা ব্লকের আলু চাষী কামরুজ্জামান গেন্দুসহ হিমাগারে কর্মরত কর্মকর্তা-কর্মচারী ও স্থানীয় কৃষক-কৃষাণী, সুশীল সমাজের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

বিএডিসি’র অফিস সূত্রে জানা গেছে, এবছর হিমাগার চত্ত্বরে ৬০ টি ফলের গাছ ও ১০ টি ঔষুধী গাছ রোপন করা হয়েছে। হিমাগার’র উপ-পরিচালক (ডিডি-টিসি) মো. রফিকুল ইসলাম ও উপ-সহকারী পরিচালক মো. মিজানুর রহমানের তত্বাবধানে হিমাগার চত্ত্বরে এপর্যন্ত কয়েক’শ ফলের ও ঔষুধী গাছ রোপন করা হয়েছে। এছাড়া রয়েছে দৃষ্টি নন্দন ফুলের বিশাল বাগান। এতে করে পৃথিবীর ভারসাম্য রক্ষা হচ্ছে, পাশাপাশি পাওয়া যাচ্ছে নিরাপদ ফল।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের

error: Alert: কপি হবেনা যে !!