নকলায় প্রথম দিনের জেএসসি পরীক্ষায় অনুপস্থিত ৮১ জন

শেরপুরের নকলায় জেএসসি এবং জেডিসি পরীক্ষা-২০১৯ এর প্রথম দিনে শনিবার (২ নভেম্বর) ৪ হাজার ৬০ জন পরীক্ষার্থীর মধ্যে অনুপস্থিত ছিল ৮১ জন। এতে জেএসসি-তে ৫৩ জন এবং জেডিসি-তে ২৮ জন অনুপস্থিত রয়েছে।

জেএসসি পরীক্ষার কেন্দ্র সচিব নকলা সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক উমর ফারুক জানান, ২০১৯ সালে অনুষ্ঠিত জেএসসি-তে প্রথম দিনের বাংলা পরীক্ষায় ১ টি কেন্দ্র ও ৪ টি ভ্যানুতে মোট পরীক্ষার্থী ছিল ৩ হাজার ৩৫২ জন। এতে অনুপস্থিত ৫৩ জন। আর উপজেলায় নিয়মিত ও অনিয়মিত মিলে জেএসসিতি-তে মোট পরীক্ষার্থী ৩ হাজার ৫৯০ জন।

জেডিসি পরীক্ষার কেন্দ্র সচিব নকলা শাহরিয়া ফাজিল মাদরাসার অধ্যক্ষ মাওলানা মো. আজিজুল ইসলাম জানান, জেডিসি’র প্রথম দিনের কুরআন মাজিদ ও তাজবিদ পরীক্ষায় পরীক্ষার্থী ছিলো ৭০৮ জন। এরমধ্যে ২৮ জন পরীক্ষার্থী পরীক্ষায় অংশ গ্রহণ করেনি। আর জেডিসি-তে উপজেলা মোট পরীক্ষার্থী আছে ৭৩০ জন।

বিপুল পরিমাণ অনুপস্থিতির কারন খোঁজতে প্রাথমিক কারন হিসেবে জানা গেছে, অনুপস্থিতির অধিকাংশই মেয়ে শিক্ষার্থী, যাদের বিবাহ হয়ে যাওয়ায় শ্বশুর বাড়ীর লোকজনের আপত্তির কারনে তারা পরীক্ষায় অংশ গ্রহন করতে পারেনি।

এবিষয়ে দধিয়ারচর চরমধুয়া নামাপাড়া দাখিল মাদ্রাসার সুপার মাওলানা মো. মোস্তাফিজুর রহমান জানান, তাঁর মাদ্রাসার ৫ জন পরীক্ষার্থী অনুপস্থিত রয়েছে এবং তারা সবাই বিবাহিত।

শর্টলিংকঃ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।