নকলায় পরীক্ষার্থীদের বরণ, পুরষ্কার ও উপবৃত্তি বিতরণ

শেরপুরের নকলায় ঐতিহ্যবাহী বানেশ্বরদী ইসলামিয়া দাখিল মাদরাসা থেকে ২০২০ সালে দাখিল পরিক্ষার্থীদের সফলতা কামনায় বিশেষ দোয়া, নতুন ভর্তিকৃতদের বরণ, মাদরাসার নিজস্ব অর্থায়নে ইবতেদায়ী শিক্ষার্থীদের বিশেষ উপবৃত্তি, বিভিন্ন বিষয়ে সেরা শিক্ষার্থীদের মাঝে পুরষ্কার বিতরণ করা হয়েছে।

২০২০ সালের দাখিল পরীক্ষার্থীদের উদ্দেশ্যে দোয়া করার আগে ২০১৯ সালে শতভাগ উপস্থিত ১৭ শিক্ষার্থী, বিতর্ক প্রতিযোগিতায় সেরা ৬ বিতার্কিক, ৬ রচনা প্রতিযোগিকে, প্রথম শ্রেণি থেকে দশম শ্রেণি পর্যন্ত প্রতি শ্রেণির প্রথম তিনজন করে ৩০ জনসহ মোট ৫৯ সেরা শিক্ষার্থীর মাঝে পুরষ্কার হিসেবে শিক্ষা উপকরণ বিতরণ করা হয়। তাছাড়া ইবতেদায়ী শাখার দরিদ্র-মেধাবী পুরাতন ৩৭ শিক্ষার্থীদের মাঝে প্রতি জনে মাসিক ১০০ টাকা হারে ৭ মাসের একত্রে ৭০০ টাকা করে এবং চলতি বছর নতুন ভর্তি হওয়া ২১ শিক্ষার্থীদের মাঝে প্রতি জনে মাসিক ১০০ টাকা করে বিশেষ উপবৃত্তি অভিভাকদের হাতে তুলে দেওয়া হয়।

এ উপলক্ষ্যে সোমবার (২৭ জানুয়ারী) মাদরাসা প্রাঙ্গনে দোয়া, বরণ, পুরষ্কার বিতরণ ও উপবৃত্তি বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বোর্ড ঢাকা’র সাবেক চেয়ারম্যান ও এমএমসি’র সভাপতি প্রফেসর তাসলিমা খাতুন।

সহকারী শিক্ষক মাহবুব হোসাইন রূপনের সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক ও মাদরাসার সুপার মাওলানা মো. শহিদুল ইসলাম। এতে প্রধান অতিথি হিসেবে উপজেলা আওয়ামী লীগের বিজ্ঞান ও তথ্য প্রযুক্তি বিষয়ক সম্পাদক বানেশ্বরদী ইউপির চেয়ারম্যান আলহাজ্ব মাজহারুল আনোয়ার মহব্বত সহ অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন- উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের সদস্য ছামিউল হক মুক্তা, উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি ধনাকুশা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মনসুর আলী, ইউনিয়ন আওয়ামী লীগের মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আব্দুল জুব্বার, নকলা শাহরিয়া ফাজিল মাদরাসার অধ্যক্ষ মো. আজিজুল ইসলাম, বানেশ্বরদী উত্তর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আজহারুল ইসলাম ফিরোজ, মাদরাসার শিক্ষকদের পক্ষে সহকারী মৌলভী মো. রেজাউল করিম ও মো. ফজলুল করিম, দাখিল পরীক্ষার্থীদের পক্ষে জোনাকী আক্তার, মাদরাসার শিক্ষার্থীদের পক্ষে নবম শ্রেনির শিক্ষার্থী মারজিয়া আক্তার মীনা ও সপ্তম শ্রেণির শিক্ষার্থী মামুন মিয়া প্রমুখ।

এসময় মাদরাসাটির প্রতিষ্ঠাতা মরহুম মিজানুর রহমানের ছেলে সাবেক ইউপি চেয়ারম্যান খন্দকার মশিউর রহমান সফিক, ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মাফিজুল হকসহ মাদরাসা পরিচালনা পরিষদের সদস্যবৃন্দ, অভিভাবক, শিক্ষক-শিক্ষার্থী ও এলাকার গণ্যমান্যরা উপস্থিত ছিলেন।

শর্টলিংকঃ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।