নকলায় উপনির্বাচনে বেসরকারিভাবে সম্পা বেগম নির্বাচিত

শেরপুরের নকলা উপজেলার ৬ নং পাঠাকাটা ইউনিয়ন পরিষদের সংরক্ষিত ২ নং আসনের (সাধারন ৪, ৫ ও ৬ নং ওয়ার্ড) এর উপনির্বাচনের ভোট গ্রহণ ও গণনাা শেষ হয়েছে। এতে মোছা. সম্পা বেগম হেলিকপ্টার প্রতিকে ১,৪৫৪ ভোট পেয়ে বেসরকারি ভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম একমাত্র প্রতিদ্বন্ধী মোছা. রবিজা বেগম মাইক প্রতিকে পেয়েছেন ৭৬১ ভোট। ফলে নির্বাচিত মোছা. সম্পা বেগম তার প্রতিদ্বন্ধী প্রার্থী মোছা. রবিজা বেগমের চেয়ে ৬৯৩ ভোট বেশি পেয়েছেন।

তিনটি কেন্দ্রের ফলাফল নিম্নরুপ-জাঙ্গীরারপাড় সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে হেলিকপ্টার প্রতিকে বৈধ ভোট পড়ে ৪৮০টি ও মাইক প্রতিকে ভোট পড়ে ৯৯টি, গোয়ালেরকান্দা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে হেলিকপ্টার প্রতিকে বৈধ ভোট পড়ে ৬১৭টি ও মাইক প্রতিকে ভোট পড়ে ১৫৩টি এবং দুধের চর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে হেলিকপ্টার প্রতিকে বৈধ ভোট পড়ে ৩৫৭টি ও মাইক প্রতিকে ভোট পড়ে ৫০৯টি। উক্ত তিনটি ওয়ার্ডে মোট ভোটার সংখ্যা ৫,১৪৮ জন, এর মধ্যে ২,২১৫ ভোটার তাদের বৈধ মতামত প্রদান করতে সক্ষম হয়েছেন; যা মোট ভোটের প্রায় ৪৩ শতাংশ।

উপজেলা রিটার্নিং অফিসার ও নির্বাচন কর্মকর্তা মো. ছাইফুল ইসলাম জানান, এই উপনির্বাচনে ৩টি কেন্দ্রের ১৩টি বুথের জন্য ৩ জন প্রিজাইডিং অফিসার, ৩ জন নির্বাহী হাকিম, ১৩ জন সহকারী প্রিজাইডিং অফিসার, ২৬ জন পোলিং কর্মকর্তা, এক প্লাটুন বিজিবি সদস্য, ১৪ জন পুলিশ ও ১২ জন আনসার সদস্য দায়িত্ব পালন করেন। তাছাড়াও দুই প্লাটুন র‌্যাব বাড়তি নিরাপত্তার দায়িত্বে নির্বাচনী এলাকায় টহলরত অবস্থায় ছিলেন।

শর্টলিংকঃ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।