You dont have javascript enabled! Please download Google Chrome!

নকলায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

নকলায় যথাযথ মর্যদায় ২১ ফেব্রুয়ারি পালন করা হয়েছে। উপজেলা আওয়ামী লীগের সভাপতি একুশে ফেব্রুয়ারি তথা আন্তর্জাতিক মাতৃভাষা দিবস যথাযথ মর্যাদা ও ভাবগম্ভীর্যের সঙ্গে পালনে কর্মসূচী ঘোষনা করেন। সে অনুযায়ী রাত ১২টা ১মিনিটে হাজী জালমামুদ কলেজ মাঠের শহীদ বেদীতে পুষ্পাঞ্জলী অর্পনের মাধ্যমে দিবসের কর্মসূচী পালন শুরু হয়।

তারপর এক মিনিট নিরবতা পালন শেষে দেশ ও জাতীর মঙ্গলার্থে উপস্থিতিদের শপথ পাঠ করান উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীরমুক্তিযোদ্ধা অধ্যাপক মোঃ মোস্তাফিজুর রহমান এবং শহীদদের আত্মার মাগফেরাত কামনায় উপস্থিত সকলকে সাথে নিয়ে বিশেষ মোনাজাত করেন উপজেলা আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক মাওলানা মোঃ শহিদুল ইসলাম।

তাছাড়া বিএনপি চেয়ারপার্সনের রাজনৈতিক উপদেষ্টা ও সাবেক সচিব ব্যারিষ্টার এম হায়দার আলীর পক্ষে জহিরুল ইসলাম মঞ্জুর,¡ কামরুল ইসলাম বিএসসি, আব্দুর রউফ, খন্দকার বদরুল আলম শাহীনের নেতৃতে নকলা উপজেলা বিএনপি’র একাংশও শহীদ বেদীতে পুষ্পাঞ্জলী অর্পন করে।

উপজেলা আওয়ামীলীগ, উপজেলা পরিষদ, উপজেলা প্রশাসন, যুবলীগ, বাংলাদেশ পুলিশ-নকলা, নকলা পৌরসভা, কৃষকলীগ, শ্রমিকলীগ, ছাত্রলীগ, প্রজন্মলীগ, আমরা মুক্তিযোদ্ধার সন্তান, হাজী জালমামুদ কলেজ, নকলা মডেল পাইলট উচ্চ বিদ্যালয়, ছাত্রদের সংগঠন জালালপুর হতদরিদ্রদের সাহায্য সংঘ, বিভিন্ন ইউনিয়ন, ওয়ার্ড ও আওয়ামী লীগের বিভিন্ন সহযোগী সংগঠন সহ উপজেলার বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের পক্ষ থেকে এবং রাজনৈতিক দলগুলো পৃথক ভাবে পুষ্পাঞ্জলী অর্পন করে।

২১তারিখ ভোর ৬টায় নকলা উপজেলা আওয়ামী লীগের কার্যালয় সহ সংগঠনের সকল শাখা কার্যালয়, সকল অফিসে জাতীয় পতাকা অর্ধনমিতকরণ, সকাল ৭টায় কালো ব্যাজ ধারণ করে প্রভাত ফেরিতে অংশ গ্রহণ করে উল্লেখিত সংগঠন, প্রভাতী বিদ্যাপীঠ সহ স্থানীয় শিক্ষা প্রতিষ্ঠান এবং আওয়ামী লীগের সকল শাখা, সহযোগি ও ভাতৃপ্রতিম সংগঠনের সর্বস্তরের নেতাকর্মী এবং বাংলা ভাষাপ্রেমী হাজারো জনতা।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের

error: Alert: কপি হবেনা যে !!