You dont have javascript enabled! Please download Google Chrome!

নকলার ৩৬ শিক্ষা প্রতিষ্ঠানে এলো বৈজ্ঞানিক যন্ত্রপাতি

শেরপুরের নকলা উপজেলায় ৩৬ টি মাধ্যমিক শাখার শিক্ষা প্রতিষ্ঠানে বিভিন্ন বৈজ্ঞানিক যন্ত্রপাতি বিতরণ করা হয়েছে। সেকেন্ডারী এডুকেশন সেক্টর ইনভেস্টমেন্ট প্রোগ্রাম (এসইএআইপি) এর আওতায় ২৭ মে রোববার দুপুরে নকলা উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস মাঠে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মুহাম্মদ আব্দুর রশিদের সভাপতিত্বে ৩৬ টি মাধ্যমিক শাখার স্কুল ও মাদরাসার সুপার ও প্রধানদের হাতে ওইসব সরঞ্জাম তোলে দেওয়া হয়।

এসময় বানেশ্বরদী ইসলামিয়া দাখিল মাদরাসার সুপার শহিদুল ইসলাম, চন্দ্রকোণা রাজলক্ষী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রফিকুল ইসলাম, মমিনকান্দা আল আমীন দাখিল মাদরাসার সুপার মোহাম্মদ হযরত আলী, উরফা গোরস্থান দাখিল মাদরাসার সুপার সেকান্দর আলী, গনপদ্দী উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক নাজমুল আলমসহ বিভন্ন প্রতিষ্ঠানের প্রধান-সুপার, বিজ্ঞান ও গনিত বিষয়ের সহকারী শিক্ষকগন উপস্থিত ছিলেন।

উপজেলা শিক্ষা অফিস সূত্রে জানা গছে, ৩৬ টি প্রতিষ্ঠানের প্রতিটির মধ্যে পদার্থ বিজ্ঞান বিষয়ে ১৬ পদের ১২৬ টি, গণিত বিষয়ে ২ পদের ১০ টি, জীব বিজ্ঞান বিষয়ে ৪৩ পদের ৬৮ টি ও রসায়ন বিজ্ঞান বিষয়ে ৫৬ পদের ৮১৪ টি করে বৈজ্ঞানিক উপকরণ বিতরণ করা হয়। এতে করে প্রতি প্রতিষ্ঠান ১১৭ টি পদের জন্য মোট একহাজার ১৮টি উপকরণ পায়। সে হিসাব মতে, নকলা উপজেলায় ৩৬ টি শিক্ষা প্রতিষ্ঠান ৩৬ হাজার ৬৪৮টি বৈজ্ঞানিক উপকরণ বিণামূল্যে পেল।

সরাদেশ ব্যাপী ৯ হাজার ৯৪৯ টি শিক্ষা প্রতিষ্ঠানের মাঝে বিনামূল্যে বৈজ্ঞানিক যন্ত্রপাতি বিতরণের কাজ চলছে। এই কাজ পেয়েছেন এনজেলিক ইন্টারন্যাশনাল লিমিটেড, ঢাকা এবং এইসব বৈজ্ঞানিক সরঞ্জাম উপজেলা পর্যায়ে পৌঁছানোর দায়িত্ব পেয়েছেন হাসনা হেনা পরিবহণ লিমিটেড।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের

error: Alert: কপি হবেনা যে !!