You dont have javascript enabled! Please download Google Chrome!

নকলার চক-পাঠাকাটা পোস্ট-ই-সেন্টার সুনামের সাথে চলছে

শেরপুরের নকলার চক-পাঠাকাটা পোস্ট-ই-সেন্টার সুনামের সাথে চলছে। বাংলাদেশ ডাক বিভাগ আয়োজিত ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে এখন প্রত্যেকটা ডাকঘরে তথ্য প্রযুক্তি নির্ভর, স্থাপন করা হয়েছে পোস্ট-ই-সেন্টার।  যেখানে স্টুডিও, ফটোকপি, অনলাইনসহ চলছে কম্পিউটার প্রশিক্ষণের কার্যক্রম।

পোস্ট-ই-সেন্টারে এই কার্যক্রম সঠিকভাবে পরিচালনার জন্য পত্রিকায় প্রকাশিত নিয়োগ বিজ্ঞপ্তি প্রচারের মাধ্যমে একজন উদোক্তা নিয়োগ করেছে জামালপুর প্রধান ডাকঘর কর্তৃপক্ষ। সরকারীভাবে নিয়োগ হলেও উদোক্তাদের কোন বেতন নির্ধারন করা হয়নি। পোস্ট-ই-সেন্টারের জন্য দেওয়া ইলেকট্রিক্স সামগ্রী ব্যবহার করে ক্রেতা ও কম্পিউটার ছাত্র/ছাত্রীদের কাছ থেকে পাওয়া টাকায়  উদ্যোক্তার বেতন হিসেব করা হয়। এই টাকার শতকরা ১০% পোস্ট মাস্টারকে দিতে হয় ১০% ডাকঘরে রাজস্ব দিতে হয়। ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রনালয়ের ভবিষৎ পরিকল্পনা হলো, দেশের সকল সামাজিক ভাতা, যেমন- বয়স্ক ভাতা, বিধবা ভাতা, পঙ্গু ভাতা, মাতৃত্ব ভাতা এবং বিদ্যুৎ বিল গ্রহণসহ আরো নানামুখী পদক্ষেপ নিবে বাংলাদেশ ডাক বিভাগ।

আমার পোস্ট-ই-সেন্টার ভালোই চলছে গ্রামের লোকজনদের আর ফটো, ফটোকপি, মানি অর্ডার, ইমেল কিংবা অনলাইনে ভর্তি হতে আর উপজেলা পর্যায়ে যেতে হচ্ছে না। এখন পোস্ট-ই-সেন্টার আরো উচ্চমানের সেবা প্রদান করতে পারব, যদি পোস্ট মাস্টার, পোস্ট-ই-সেন্টারের জন্য আসা প্রত্যেকটা ইলেকট্রনিক্স মাল উদ্যোক্তাকে স্বাধীনভাবে পরিচালনা করতে দেয়। কিছু ডিভাইস এখনো ব্যবহার করতে দেওয়া হয়নি।  প্রশিক্ষনের জন্য আসা তিনটি লেপটব এর মধ্যে কেবল একটা লেপটপ দিয়ে প্রশিক্ষন চলছে। কম্পিউটার প্রশিক্ষনের ছাত্র/ ছাত্রী বেশী থাকায় বড় বিপাকে পড়েছি। ডিভাইসসমুহ না থাকায় বিভিন্ন কাজ সঠিকভাবে করতে না পারায় পোস্ট-ই-সেন্টারের উদ্যোক্তার ব্যপারে এলাকাবাসীর একাধিক অভিযোগ রয়েছে। নিরুপায় হয়ে বাংলাদেশ ডাক বিভাগের সকল উচ্চ পদস্থ কর্মকর্তাদের প্রতি বিনীতভাবে অনুরোধ জানচ্ছি।

সকল ধরণের বাধা বিঘ্নের অবসান’ করার জন্য। কাজে বাধা না দিয়ে কোন প্রকার হুমকি প্রদান না করে এবং পোস্ট-ই-সেন্টারের ডিভাইস সমূহ কারো ব্যক্তিগত কাজে ব্যবহার না করে  আন্তরিভাবে সব সময় সহযোগিতা করতে। তবেই পোস্ট-ই-সেন্টারের কার্যক্রম সুন্দর ও মান উন্নয়নে সহায়ক হবে। দেশের জনসাধারন বাড়ীর পাশেই ডিজিটাল সেবা পাবে। এবং সেবার মান নিশ্চিত হলেই একজন উদ্যোক্তা নিজের আত্নকর্মসংস্থান গড়ে তুলে নিজের জীবন ও দেশের উন্নতিতে সক্রিয় ভুমিকা রাখতে পারবে।

মো: মনোহর মাহমুদ মিলন
চক-পাঠাকাটা পোস্ট-ই-সেন্টার
মোবাইল নং 01920187898.

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের

error: Alert: কপি হবেনা যে !!