নকলাকে ভিক্ষুক মুক্ত ঘোষনা করলেন শেরপুরের জেলা প্রশাসক

শেরপুর জেলাকে ভিক্ষুক মুক্ত করার লক্ষে জেলার নকলা উপজেলার ২নং নকলা ইউনিয়নের ভিক্ষুকদের পূর্ণবাসনের মাধ্যমে ঐ ইউনিয়নকে আনুষ্ঠানিকভাবে ভিক্ষুক মুক্ত ঘোষনা করেন, শেরপুরের জেলা প্রশাসক আনার কলি মাহবুব। ৩০ সেপ্টেম্বর সোমবার ইউনিয়ন পরিষদ চত্ত্বরে ভিক্ষুকমুক্ত ঘোষনা ও পূর্ণবাসন এবং মাদক, সন্ত্রাস ও জঙ্গীবাদ ও বাল্যবিবাহ রোধে সচেতনতা মূলক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ ঘোষনা দেন।

এসময় জেলা প্রশাসক আনার কলি মাহবুব বলেন, আমাদের দেশ এখন আর ভিক্ষুকের দেশ না, বাংলাদেশ এখন উন্নয়নশীল দেশ। ভিক্ষুকদের কেউ সম্মান করেনা, আর আপনারা যদি ভিক্ষা না দেন তাহলে আর ভিক্ষুকরা ভিক্ষা করতে পারবে না। শেরপুর জেলাকে ভিক্ষুক মুক্ত করতে জেলার সকল ভিক্ষুককে পূর্ণবাসনের জন্য কাজ করে যাচ্ছে জেলা প্রশাসন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা জাহিদুর রহমানের সভাপতিত্বে আলোচনা সভায় অন্যদের মাঝে বক্তব্য রাখেন, উপজেলা চেয়ারম্যান শাহ মোঃ বোরহান উদ্দিন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম জিন্নাহ, ভাইস চেয়ারম্যান মোহাম্মদ সারোয়ার আলম তালুকদার, নকলা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা আলমগীর হোসেন শাহ, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা জাহাঙ্গীর আলম, উপজেলা সমাজসেবা কর্মকর্তা আলমগীর হোসেন, ইউপি চেয়ারম্যান মোঃ আনিসুর রহমান সুজা প্রমুখ। অনুষ্ঠান শেষে নকলা ইউনিয়নের ৩৬ জন ভিক্ষুককে পুনর্বাসন করা হয়।

শর্টলিংকঃ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।