You dont have javascript enabled! Please download Google Chrome!

নকলমুক্ত পরিবেশে বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের বিএ-বিএসএস পরীক্ষা শুরু

সারাদেশে নতুন পদ্ধতিতে নকলমুক্ত পরিবেশে বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের (বাউবি) ২০১৭ সালের ব্যাচেলর অব আর্টস (বিএ) এবং ব্যাচেলর অব সোশ্যাল সায়েন্স (বিএসএস) পরীক্ষা ১৪ জুলাই শুক্রবার শান্তিপূর্ণ পরিবেশে শুরু হয়েছে। পরীক্ষা নকলমুক্ত করতে পরীক্ষা শুরুর পুর্বে কেন্দ্রের প্রবেশ পথে প্রত্যেক পরীক্ষার্থীর দেহ তল্লাশি করা হয়। এসময় পরীক্ষার্থীদের সাথে থাকা প্রবেশপত্র ও কলম ব্যতীত মোবাইল ফোন-ব্যাগ ও অন্যান্য কাগজপত্র জব্দ করে রাখা হয়।
বাউবি সূত্রে জানা যায়, এবার সারাদেশে ২৫৩ টি পরীক্ষা কেন্দ্রের মাধ্যমে ২ লাখ ৭০ হাজার পরীক্ষার্থী বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের বিএ/বিএসএস পরীক্ষায় অংশগ্রহণ করছে।
এদিকে, নকলমুক্ত পরীক্ষা পরিদর্শনের জন্য শেরপুর কেন্দ্র পরিদর্শনে আসেন বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যায়ের মিডিয়া বিভাগের সহকারী পরিচালক শাইখ নজরুল ইসলাম এবং খ.ম. ফখরুল ইসলাম। তারা এসময় পরীক্ষা কেন্দ্রের বিভিন্ন কক্ষ পরীদর্শন করে সন্তোষ প্রকাশ করেন। প্রথম দিন শেরপুর সরকারী কলেজ কেন্দ্রে বাংলা ভাষা-১ পরীক্ষায় ৫৪৭ জন পরীক্ষার্থী অংশ নেয়।
বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যায়ের মিডিয়া বিভাগের সহকারী পরিচালক শাইখ নজরুল ইসলাম বলেন, এবারই প্রথম ওএমআর পদ্ধতিতে বাউবি’র পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। পরীক্ষা নকলমুক্ত করতে কেন্দ্রের প্রবেশমুখে পরীক্ষার্থীদের দেহ তল্লাসি ছাড়াও পরীক্ষার হলে নকল পাওয়া গেলে সাথে সাথে বহিষ্কারের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। পরীক্ষা সুষ্ঠুভাবে অনুষ্ঠানের জন্য ভ্রাম্যমান ভিজিলেন্স টিম কেন্দ্র পরিদর্শন করে সার্বক্ষনিক অবস্থান করছেন। তিনি জানান, প্রথমদিন যেভাবে পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে, তাতে আমরা সন্তুষ্ঠ। এভাবে পরীক্ষা অনুষ্ঠিত হলে ছাত্ররাও উপকৃত হবেন।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের

error: Alert: কপি হবেনা যে !!