You dont have javascript enabled! Please download Google Chrome!

তিনটি সুখবর দিলাম, আরেকটি পরে দেব : প্রধানমন্ত্রী

ইতালির রোম শহরে থেকে বাংলাদেশে ফিরে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা সংবাদ সম্মেলনে কথা বলেছেন। সেখানে তিনি ফোর জি যুগে বাংলাদেশের প্রবেশ, বঙ্গবন্ধু স্যাটেলাইট উৎক্ষেপণ ও বাংলাদেশ থেকে যুক্তরাজ্যে কার্গো বিমান পরিবহনে নিষেধাজ্ঞা প্রত্যাহারের ‘সুখবর’ শোনান। এ সময় প্রধানমন্ত্রী বলেন, ‘তিনটি সুখবর দিলাম; আরেকটি আছে, সেটা পরে দেব।’

আজ সোমবার বিকেলে গণভবনে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে এ সব কথা বলেন প্রধানমন্ত্রী।

শেখ হাসিনা বলেন, বাংলাদেশে ফোর জি চালু একটি নতুন মাইলফলক। এর মাধ্যমে বাংলাদেশ একটি নতুন যুগে প্রবেশ করল।

আগামী মার্চের যে কোনো সময়ে বঙ্গবন্ধু স্যাটেলাইট উৎক্ষেপণ করা হবে বলে জানান প্রধানমন্ত্রী। এছাড়া বাংলাদেশ থেকে যুক্তরাজ্যে কার্গো বিমান পরিবহনে নিষেধাজ্ঞা প্রত্যাহারের ‘সুখবর’ও শোনান তিনি।

গত ১৩ ফেব্রুয়ারি রোমে শেখ হাসিনা আন্তর্জাতিক কৃষি উন্নয়ন তহবিলের (ইফাদ) গভর্নিং কাউন্সিলের ৪১ তম বার্ষিক বৈঠকে যোগ দেন। ইফাদ প্রেসিডেন্ট গিলবার্ট এফ হুয়াংবোর আমন্ত্রণে প্রধানমন্ত্রী এ সফরে যান। ইফাদ গভর্নিং কাউন্সিলের বৈঠকের পাশাপাশি প্রধানমন্ত্রী গিলবার্ট এফ হুয়াংবো এবং বিশ্ব খাদ্য কর্মসূচির (ডব্লিউএফপি) নির্বাহী পরিচালক ডেভিড বিসলের সঙ্গেও বৈঠক করেন।

এছাড়া পোপ ফ্রান্সিসের আমন্ত্রণে প্রধানমন্ত্রী ভ্যাটিকান সিটি সফরে যান। সেখানে তিনি পোপ এবং ভ্যাটিকান সিটির সেক্রেটারি স্টেট কার্ডিনাল পিয়েট্রো প্যারোলিনের সঙ্গে বৈঠক করেন।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের

error: Alert: কপি হবেনা যে !!