You dont have javascript enabled! Please download Google Chrome!

ঢাকা উত্তরে মনোনয়নপত্র জমার শেষ দিন ১৮ জানুয়ারি

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) উপনির্বাচনে মনোনয়নপত্র জমা দেয়ার শেষ দিন ১৮ জানুয়ারি। ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনে নতুন ১৮টি করে সাধারণ ওয়ার্ড এবং ছয়টি করে সংরক্ষিত ওয়ার্ড যুক্ত হয়েছে। এই সব আসনেও একইদিন নির্বাচন অনুষ্ঠিত হবে।

মঙ্গলবার এই উপনির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন (ইসি)। মেয়র পদে নির্বাচন ২৬ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে বলে আগেই ঘোষণা দেয়া হয়েছিল ইসির পক্ষ থেকে।

নির্বাচন ভবনের মিডিয়া সেন্টারে প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা আজ তফসিল ঘোষণা করেন। তিনি বলেন, উপনির্বাচনে মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের তারিখ ২১ ও ২২ জানুয়ারি। মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন ২৯ জানুয়ারি।

সচিব আরও বলেন, ঢাকা উত্তরের নতুন মেয়র এবং ৩৬টি নতুন ওয়ার্ডের কাউন্সিলরদের মেয়াদ হবে সিটি করপোরেশনের মেয়াদ থাকা পর্যন্ত। ঢাকা উত্তরের ক্ষেত্রে এই মেয়াদ হবে ২০২০ সালের ১৩ মে পর্যন্ত আর দক্ষিণে ওই বছরের ১৬ মে পর্যন্ত।

প্রসঙ্গত, লন্ডনে চিকিৎসাধীন অবস্থায় ২০১৭ সালের ৩০ নভেম্বর না ফেরার দেশে চলে যান ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আনিসুল হক। ২০১৫ সালের ২৮ এপ্রিল ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশনের সর্বশেষ নির্বাচন অনুষ্ঠিত হয়।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের

error: Alert: কপি হবেনা যে !!