You dont have javascript enabled! Please download Google Chrome!

টাকা জাদুঘরে কিউরেটর নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ

বাংলাদেশ ব্যাংকের টাকা জাদুঘরে চুক্তিভিত্তিতে একজন কিউরেটর নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

সম্প্রতি প্রকাশিত ওই বিজ্ঞপ্তি অনুযায়ী প্রার্থীকে যে কোনও স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে ইতিহাস, প্রত্নতত্ত্ব অথবা মিউজিওলোজি বিষয়ে অন্যূন দ্বিতীয় শ্রেণির সম্মানসহ দ্বিতীয় শ্রেণির স্নাতকোত্তর ডিগ্রী থাকতে হবে।

আবেদনকারীকে শিক্ষাজীবনে কমপক্ষে দুটি প্রথম শ্রেণি/বিভাগ থাকতে হবে। কোনো পরীক্ষায় তৃতীয় শ্রেণি/বিভাগ গ্রহণযোগ্য নয়। তবে সংশ্লিষ্ট বিষয়ে পিএইচডি ডিগ্রীধারী প্রার্থীদের ক্ষেত্রে শিক্ষাগত যোগ্যতা শিথিলযোগ্য।

আবেদনের জন্য প্রার্থীকে কোনো বিশ্ববিদ্যালয়/জাদুঘরে কমপক্ষে ১০ বছর কাজ করার অভিজ্ঞতা থাকতে হবে এবং কোনও বিষয়ভিত্তিক জার্নালে সংশ্লিষ্ট বিষয়ে অন্যূন ৪টি গবেষণামূলক প্রকাশনা থাকতে হবে।

প্রার্থীর বয়স সর্বোচ্চ ৬২ বছর। চাকরির চুক্তির মেয়াদ দুই বছর। তবে উভয় পক্ষের সম্মতি সাপেক্ষে চুক্তি নবায়ন করা যেতে পারে।

নিয়োগপ্রাপ্ত ব্যক্তির মাসিক বেতন সর্বসাকুল্যে দেড় লাখ টাকা। তবে চুক্তিভিত্তিক নিয়োগকালীন সময়ে তিনি কোনও বর্ধিত বেতন, ভাতা, আগাম, ইনক্রিমেন্ট, বোনাস, চিকিৎসা সুবিধা, পদোন্নতি বা অন্য কোন সুবিধা পাবেন না।

আগ্রহী প্রার্থীদেরকে মহাব্যবস্থাপক, হিউম্যান রিসোর্সেস ডিপার্টমেন্ট-১, বাংলাদেশ ব্যাংক, প্রধান কার্যালয়, ঢাকা-১০০০ এর ইমেইলে (gm.hrd@bb.org.bd) আগামী ১৬ আগস্টের মধ্যে আবেদনপত্র পাঠাতে হবে।

Download : bb-bank-5b5866410c0bd.pdf

সূত্র: সমকাল

শে/টা/বা/জ

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের

error: Alert: কপি হবেনা যে !!