You dont have javascript enabled! Please download Google Chrome!

ঝিনাইগাতী সীমান্তে বন্যহাতির মরদেহ উদ্ধার

ভারতের সীমান্তঘেষাঁ শেরপুরের ঝিনাইগাতী উপজেলার গারো পাহাড়ে একটি বন্যহাতির মরদেহ উদ্ধার করেছেন বন বিভাগের কর্মকর্তারা। আজ বুধবার দুপুরে উপজেলার কাংশা ইউনিয়নের সীমান্তঘেঁষা গজনী বিটের ভেরভেরি নামক এলাকা থেকে মৃতদেহটি উদ্ধার করা হয়।

বন বিভাগ স্থানীয় সূত্রে জানা গেছে, বুধবার সকালে উপজেলার কাংশা ইউনিয়নের সীমান্তঘেঁষা গজনী বিটের ভেরভেরি নামক এলাকার বাংলাদেশ-ভারত সীমান্ত রেখার ১হাজার গজ বাংলাদেশ অভ্যন্তরে একটি মাঠে কয়েকজন রাখাল পঁচা ও দুর্গন্ধযুক্ত একটি বন্যহাতির মৃতদেহ পড়ে থাকতে দেখে বিষয়টি তারা বন বিভাগকে জানান। পরে সংবাদ পেয়ে বন বিভাগের গজনী বিটের কর্মকর্তা ও বন্য প্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের লোকজন ঘটনাস্থলে গিয়ে হাতির মৃতদেহটি উদ্ধার করেন।

বন্য প্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের ফরেষ্টার মো. হাবিবুল্ল্যাহ শেরপুর টাইমসকে জানান, মৃত হাতিটির বয়স ২০ থেকে ২৫ বছর হবে। এটি মাদি হাতি। হাতিাট আনুমানিক ১ সপ্তাহ আগে মারা যাওয়ায় পঁচে ও গলে দুর্গন্ধ বের হয়েছিল। সীমান্তঘেঁষা মাঠে হাতিটি মারা যাওয়ায় এর আগে কারো চোখে পড়েনি। তবে কি কারণে হাতিটি মারা গেছে মারা গেছে তা ময়নাতদন্তের রির্পোট পেলে মৃত্যুর কারণ কারণ সম্পর্কে নিশ্চিত হওয়া যাবে। উপজেলা প্রাণী সম্পদ বিভাগের চিকিৎসক ময়নাতদন্ত করার পর এটিকে মাটিচাপা দেওয়া হয়েছে বলে জানান তিনি।

এদিকে সহকারী পুলিশ সুপার (শিক্ষানবিশ) নাসরিন আক্তার, বন্য প্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা দেওয়ান আব্দুল হাই আজাদ ও ঝিনাইগাতী থানার উপপরিদর্শক (এসআই) খোকন চন্দ্র সরকার ঘটনাস্থল পরিদর্শন করেন।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের

error: Alert: কপি হবেনা যে !!