ঝিনাইগাতী সাব রেজিস্টারের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ

শেরপুরের ঝিনাইগাতী উপজেলার সাব-রেজিস্ট্রার মো: জুয়েল মিয়ার বিরুদ্ধে ঘুষ লেনদেন, দালালের দৌরাত্ম্য, রেজিস্ট্রেশনের নামে অবৈধভাবে ফি আদায়সহ বিভিন্ন অনিয়মের অভিযোগ করেছেন, উপজেলা আইনশৃঙ্খলা কমিটির সদস্য ও জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ-ইনু) উপজেলা সাধারণ সম্পাদক একেএম ছামেদুল হক।

আইনশৃঙ্খলা কমিটির সভা সূত্রে জানা গেছে, গত সোমবার (২৪ জুন) উপজেলা পরিষদ সভা কক্ষে ইউএনও রুবেল মাহমুদের সভাপতিত্বে আইনশৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে।

সভায় কমিটির সদস্য জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ-ইনু) উপজেলা সাধারণ সম্পাদক একেএম ছামেদুল হক সাব-রেজিস্ট্রার মো: জুয়েল মিয়ার বিরুদ্ধে অভিযোগ করে বলেন, আমাদের সাব-রেজিস্ট্রার (জুয়েল) নূন্যতম ২ হাজার টাকা ঘুষ গ্রহণ ছাড়া কোন দলিল পার করে না।দলিল ভেদে কখনো কখনো ৫ হাজার, জাতীয় পরিচয় পত্রে জমি ক্রেতা বা বিক্রেতার নামের একটু ব্যবধান হলেই ২ থেকে ৩ হাজার টাকা ঘুষ গ্রহণ করেন।

এ ছাড়া দালালের দৌরাত্ম্য, রেজিস্ট্রেশনের নামে অবৈধভাবে বিভিন্ন ফি আদায়ের অভিযোগ করেন। একইসঙ্গে সাব-রেজিস্ট্রারের ঘুষ গ্রহণ বন্ধে আইনশৃঙ্খলা কমিটির উপদেষ্টা ও সভাপতির সুদৃষ্টি কামনা করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের দাবি জানান এ সদস্য। এ সময় কমিটির উপদেষ্টা উপজেলা পরিষদের চেয়ারম্যান এসএম আব্দুল্লাহেল ওয়ারেজ নাইম উপস্থিত ছিলেন।

বৃহস্পতিবার (২৭ জুন) সকালে অভিযোগ বিষয়ে জানতে চাইলে ঝিনাইগাতী উপজেলার সাব-রেজিস্ট্রার মো. জুয়েল মিয়া এসব অভিযোগ অস্বীকার করে বলেন, আমি আইনশৃঙ্খলা কমিটির সদস্য নয়। কিন্তু গত সোমবার (২৪ জুন) উপজেলা পরিষদ সভাকক্ষে এসডিজি বাস্তবায়ন বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা থাকায় সভার পাশেই বসা ছিলাম। আমার বিরুদ্ধে যে অভিযোগ গুলো করা হয়েছে তা আমি শুনেছি, আইনশৃঙ্খলা সভার সদস্য থাকলে আমি অবশ্যই কথা বলার জন্য ফ্লোর নিতাম। আমার বিরুদ্ধে আনিত সকল অভিযোগ সমপূর্ণভাবে মিথ্যা, বানোয়াট ও ভিত্তিহীন।

তিনি চ্যালেঞ্জ করে আরও বলেন, একটি অভিযোগ প্রমাণ করতে পারলে আমি চাকুরী ছেড়ে দিব। আমার অফিসে কোন অবৈধ অর্থ লেনদেন হয় না।

জেলা রেজিস্ট্রার সেলিম উদ্দিন তালুকদার বলেন, আমি কোন মৌখিক অভিযোগের পরিপেক্ষিতে তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করতে পারি না। তবে লিখিতভাবে কোন অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

উপজেলা আইনশৃঙ্খলা কমিটির সভাপতি ও ইউএনও রুবেল মাহমুদ বলেন, সাব-রেজিস্টারের বিরুদ্ধে অভিযোগের বিষয়টা রেজুলোশনে তোলা হয়েছে। প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

শর্টলিংকঃ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।