ঝিনাইগাতী পাইলট উচ্চ বিদ্যালয়ে জিপিএ ৫ পেয়েছে মাত্র ১জন

শেরপুরের ঝিনাইগাতী মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ে এসএসসি পরীক্ষায় জিপিএ ৫ পেয়েছে মাত্র ১জন, পাসের হার ৯৫.৫৪ শতাংশ। বিগত বছরগুলোর পরিসংখ্যান বিশ্লেষণে, এবছর ঝিনাইগাতী মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ে এসএসসিতে পাসের হার বাড়লেও কমেছে জিপিএ ৫ এর হার।

এ বছর এই প্রতিষ্ঠান থেকে ১৫৭জন পরীক্ষার্থীর মধ্যে ১৫০জন কৃতকার্য হয়েছে। এর মধ্যে জিপিএ ৫ পেয়েছে মাত্র ১জন, জিপিএ ৪ পেয়েছে ৪৫জন এবং জিপিএ ৩ পেয়েছে ৮৫জন শিক্ষার্থী। জিপিএ ৫ অর্জনকারী ও শিক্ষার্থীর নাম স্বাধীন মিয়া। বিজ্ঞান বিভাগ থেকে সব বিষয়েই জিপিএ ৫ পেয়েছে সে। স্বাধীন ঝিনাইগাতী উপজেলার মোশারফ হোসেন ও সেলিনা আক্তার দম্পতির ছেলে।

শিক্ষা বোর্ডের ওয়েবসাইটের তথ্য অনুযায়ী, গত ৫বছরের মধ্যে এবারই সর্বোচ্চ সংখ্যক শিক্ষার্থী এই প্রতিষ্ঠান থেকে পাস করেছে। পরিসংখ্যান অনুযায়ী, এই বিদ্যালয়ে গত বছর পরীক্ষার্থী ছিলো ২০৬জন, পাস করেছিলো ১৪৫জন, পাসের হার শতকরা ৭০.৩৯ এবং জিপিএ ৫ পেয়েছিলো ৫জন শিক্ষার্থী। ২০১৭ সালে এসএসসি পরীক্ষার্থী ছিলো ১৭৬জন, পাস করেছিলো ১৩৫জন, পাসের হার শতকরা ৭৭.১৪ এবং জিপিএ ৫ পেয়েছিলো ৯জন শিক্ষার্থী। ২০১৬ সালে এই বিদ্যালয়ে এসএসসি পরীক্ষার্থী ছিলো ১৪৮জন, পাস করেছিলো ১২২জন, পাসের হার শতকরা ৮২.৪৩ এবং জিপিএ ৫ পেয়েছিলো ১০জন। এদিকে ২০১৫ সালে এসএসসি পরীক্ষার্থী ছিলো ১৩৮জন, পাস করেছিলো ১১৯জন, পাসের হার শতকরা ৮৬.২৩ এবং জিপিএ ৫ পেয়েছিলো ৫জন শিক্ষার্থী।

বিগত বছরগুলোর পরিসংখ্যান বিশ্লেষণে, এবছর ঝিনাইগাতী মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ে এসএসসিতে পাসের হার বাড়লেও কমেছে জিপিএ ৫ এর হার। অংশগ্রহণ করা ১৫৭ শিক্ষার্থীর ১০৫জন ছাত্র ও ৫২জন ছাত্রী।

শর্টলিংকঃ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।