You dont have javascript enabled! Please download Google Chrome!

ঝিনাইগাতীর গজনী বিটের সংরক্ষিত বনাঞ্চলের জবরদখলকৃত ভূমি উদ্ধার

ময়মনসিংহ বনবিভাগের অধীন শেরপুর জেলার ঝিনাইগাতী উপজেলার রাংটিয়া রেঞ্জের আওতাধীন গজনী বিটের বনভূমি বিভিন্ন ব্যক্তির দখলে থাকায় ওই বেদখলীয় জমি উদ্ধার করেছে স্থানীয় বন বিভাগ। জানা গেছে, রাংটিয়া রেঞ্জের গজনী মৌজার ৬৬ একর সংরক্ষিত বনভূমি অবৈধ দখলদারদের নিকট থেকে উদ্ধার করা হয়।

রাংটিয়া রেঞ্জ কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন জানান, উক্ত বনভূমি নিয়ে দীর্ঘদিন যাবত মামলা মোকদ্দমা চলে আসছিল। ওই মামলায় গত ২৩/০৮/২০১৭ ইং তারিখে বন বিভাগের পক্ষে ও সরকারের সাফারী পার্ক করার পরিকল্পনা থাকার কথা উল্লেখ করে এক রায় ঘোষণা হয়। রায়ের কপি বন কর্তৃপক্ষ হাতে পেয়ে গত ১৫/১০/২০১৭ ইং তারিখে রবিবার ভোর বেলায় বিভাগীয় বন কর্মকর্তা সাইদুর রহমানের নির্দেশে শেরপুরের সহকারী বন সংরক্ষক (এসিএফ) প্রান্তিস চন্দ্র রায় ও রাংটিয়া রেঞ্জের রেঞ্জ কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন ওই জবরদখলকৃত বনভূমি উদ্ধার করে।

এ ব্যাপারে রাংটিয়া রেঞ্জ কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন জানায়, আমি যোগদান করে দেখেছি বনের অনেক জায়গা বেদখল হয়েছে। তা উদ্ধার ও সরকারের দেয়া দায়িত্ব পালন করার জন্য আপ্রাণ চেষ্টা চালাচ্ছি। এখনও যারা দখলে রয়েছে তাদের নিকট থেকেও জীবন বাজি রেখে সরকারের সম্পদ দখলমুক্ত করে সরকারের উন্নয়নমূলক কর্মকান্ড বাস্তবায়ন করা হবে ও উদ্ধারকৃত জমিতে আমরা বাগান করার কাজ শুরু করে দিয়েছি।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের

error: Alert: কপি হবেনা যে !!