You dont have javascript enabled! Please download Google Chrome!

ঝিনাইগাতীতে লাল সবুজের পতাকা বিক্রির ধুম

বাড়ীর ছাদে, বারান্দায়, গাড়ীতে, রিক্সায় এমনি সাইকেলের সামনেও দুলছে লাল সবুজের পতাকা। মহান ১৬ ডিসেম্বর বিজয় দিবসে লাখো শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে সামনে রেখে শেরপুরের ঝিনাইগাতীতে পতাকা কেনা-বেচার ধুম পড়ে গেছে। ভ্রাম্যমান পতাকা বিক্রেতারা রাস্তায় ঘুরে ঘুরে বাঁশের সাথে ছোট, বড়, মাঝারি ও ছোটমনিদের পতাকা স্টিকার বেঁধে পতাকা বিক্রি করছেন। বিজয় দিবসের দিন যতই ঘনিয়ে আসছে পতাকা বিক্রির ধুম ততই বৃদ্ধি পাচ্ছে।

এ প্রতিবেদকের কথা হয় গোপালগঞ্জের ভ্রাম্যমান পতাকা বিক্রেতা মো. আসাদ মিয়া’র (২০) সাথে। আসাদ গোপালগঞ্জের মকসুদপুর উপজেলার পদ্মাকান্দা গ্রামের মো. আতিউর রহমানের ছেলে। আসাদ জানায়, ১২ জন ভ্রাম্যমান পতাকা বিক্রেতা আরও ৭/৮দিন আগেই শেরপুরে এসেছেন। জেলার ৫টি উপজেলায় ঘুরে ঘুরে পতাকা বিক্রি করে আসছে। তারা ১০ টাকার পতাকা স্টিার থেকে শুরু করে ২০০ টাকা মূল্যের পর্যন্ত পতাকা বিক্রি করছেন।

পতাকা বিক্রি করে আয়ের ব্যাপারে জিজ্ঞেস করা হলে আসাদ বলেন, পতাকা বিক্রি করে লাভবান হওয়ায় তাদের মুল উদ্দেশ্য নয়। তাদের উদ্দেশ্যে দেশাত্ববোধ সম্পর্কে সাধারন মানুষের মনে দেশ প্রেম জাগিয়ে তোলা।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের

error: Alert: কপি হবেনা যে !!