You dont have javascript enabled! Please download Google Chrome!

ঝিনাইগাতীতে বিশ্ব পরিবেশ দিবস পালিত

“প্রাণের স্পন্দনে, প্রকৃতির বন্ধনে” এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে শেরপুরের ঝিনাইগাতীতে ৫ জুন সোমবার বিশ্ব পরিবেশ দিবস পালিত হয়েছে।

উপজেলা প্রশাসন ও ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ ঝিনাইগাতী এডিপি যৌথ উদ্যোগে বিশ্ব পরিবেশ দিবস পালন উপলক্ষ্যে এক বর্ণাঢ্য র‌্যালী উপজেলা পরিষদ চত্বর থেকে বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা পরিষদ চত্বরে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার এ.জেড.এম শরীফ হোসেন। প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, আমাদের প্রকৃতিকে টিকিয়ে রাখার জন্য আমাদের পরিবেশকে সুন্দরভাবে সাজাতে হবে। তার জন্য আমাদের সচেতন হতে হবে। পলিথিনের ব্যবহার বন্ধ করতে হবে এবং সরকারের নির্দেশ মোতাবেক রাস্তার পাশে, বাড়ীর আঙিনায় বেশি করে তাল ও খেজুর গাছ রোপন করতে হবে। যাতে বজ্রপাত থেকে রক্ষা পাওয়া যায়।
আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন, রাংটিয়া রেঞ্জ কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন, উপজেলা শিক্ষা অফিসার আবু বকর সিদ্দিক, মাধ্যমিক শিক্ষা অফিসার গোলাম মোস্তফা, পল্লী উন্নয়ন অফিসার ফরহাদ আহম্মদ আকন্দ, মালিঝিকান্দা ইউপি চেয়ারম্যান নুরুল ইসলাম তোতা, এডিপি’র কৃষি কর্মকর্তা কফিল উদ্দিন মাহমুদ প্রমুখ। সভাটি সঞ্চালনা করেন এডিপি’র অর্থনৈতিক উন্নয়ন কর্মকর্তা সাখাওয়াত হোসেন সরকার। আলোচনা সভা শেষে পরিবেশ দিবস উপলক্ষ্যে ঝিনাইগাতী মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ে গাছের চারা রোপন করেন উপজেলা নির্বাহী অফিসার এ.জেড.এম শরীফ হোসেন। ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ ঝিনাইগাতী এডিপি ৩ হাজার ১শ ২০টি আম্রপালি ও লেবুর চারা বিতরণ করে।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের

error: Alert: কপি হবেনা যে !!