You dont have javascript enabled! Please download Google Chrome!

ঝিনাইগাতীতে বাল্যবিবাহ বিরোধী শপথ গ্রহণ ও লাল কার্ড প্রদর্শন

শেরপুরের ঝিনাইগাতীতে সহস্রাধিক শিক্ষার্থীদের উপস্থিতিতে বাল্যবিবাহ বিরোধী শপথ গ্রহণ ও লাল কার্ড প্রদর্শন করা হয়েছে। ২৫ মে বৃহস্পতিবার ঝিনাইগাতী মডেল পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে ঝিনাইগাতী উপজেলা প্রশাসন ও জেলা তথ্য অফিসের আয়োজনে এবং ওয়ার্ল্ড ভিশন ঝিনাইগাতী এডিপি’র সহযোগীতায় প্রধানমন্ত্রীর বিশেষ উদ্যোগে ব্রান্ডিং এর জন্য, সরকারের সাফল্য অর্জন ও উন্নয়ন ভাবনা বিষয়ে জনগণকে অবহতিকরণ ও উন্নয়ন কার্যক্রমে সম্পৃক্তকরণ এবং বাল্যবিবাহ, মাদক, সন্ত্রাস, জঙ্গীবাদ বিরোধী ও ভিক্ষুক মুক্তকরণ সম্পর্কিত এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী অফিসার এ.জেড.এম শরীফ হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন শেরপুরের জেলা প্রশাসক ড. মল্লিক আনোয়ার হোসেন। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন শেরপুরের পুলিশ সুপার রফিকুল হাসান গনি। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান আমিনুল ইসলাম বাদশা, সহকারী কমিশনার (ভূমি) সাদিকুর রহমান, ঝিনাইগাতী থানার ওসি মিজানুর রহমান ও জেলা তথ্য অফিসার আবুল খায়ের প্রমুখ।

এসময় উপজেলার বিভিন্ন সরকারী-বেসরকারী দপ্তরের কর্মকর্তা, ইউপি চেয়ারম্যান, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানসহ শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবক, গন্যমান্য ব্যক্তিবর্গ ও সাংবাদিকগণ উপস্থিত ছিলেন। জেলা প্রশাসক ড. মল্লিক আনোয়ার হোসেন উপস্থিত সকলকে বাল্যবিবাহ, মাদক, সন্ত্রাস, জঙ্গীবাদ এবং ভিক্ষুক মুক্তকরণ সহ সকল অপরাধমূলক কাজকে পরিহার করার জন্য শপথ বাক্য পাঠ করান ও বাল্যবিবাহকে লাল কার্ড প্রদর্শন করেন।

অনুষ্ঠানে একটি বাড়ী একটি খামার, আশ্রয়ন প্রকল্প, ডিজিটাল বাংলাদেশ, নারীর ক্ষমতায়ন, ঘরে ঘরে বিদ্যুৎ, কমিউনিটি ক্লিনিক, শিক্ষা সহায়তা কর্মসূচী, সামাজিক নিরাপত্তা কর্মসূচী (টি.আর, কাবিখা), বিনিয়োগ বিকাশ, পরিবেশ সুরক্ষা ও বাল্য বিবাহ সর্ম্পকে বিস্তারিত আলোচনা করা হয়। আলোচনা সভা শেষে বাল্যবিবাহ, মাদক, সন্ত্রাস, জঙ্গীবাদ বিরোধী ও ভিক্ষুক মুক্তকরণ সম্পর্কিত বাউল গান অনুষ্ঠিত হয়।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের

error: Alert: কপি হবেনা যে !!