ঝিনাইগাতীতে বালু উত্তোলনের ৬টি খনন যন্ত্র ধ্বংস

শেরপুরের ঝিনাইগাতীতে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে বালু উত্তোলনের ছয়টি খননযন্ত্র ধ্বংস করেছেন। সোমবার দুপুরে উপজেলার নলকুড়া ইউনিয়নের ফুলহাড়ি গ্রামের পাহাড়ি ঝোড়া ও সন্ধ্যাকুড়া গ্রামের মহারশ্মি নদীতে এ অভিযান পরিচালনা করা হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এ জেড এম শরীফ হোসেনের নির্দেশে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সাদিককুর রহমান এ অভিযান পরিচালনা করেন।
উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে, দীর্ঘদিন যাবত একটি অসাধু চক্র সীমান্তবর্তী বিভিন্ন পাহাড়ি নদী ও ঝোড়া থেকে অবৈধভাবে বালু উত্তোলন করে আসছে এমন অভিযোগের প্রেক্ষিতে নলকুড়া ইউনিয়নের ফুলহাড়ি গ্রামের পাহাড়ি ঝোড়া ও সন্ধ্যাকুড়া গ্রামের মহারশ্মি নদীতে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালান। এ সময় আদালত বালু উত্তোলনের ৬টি খননযন্ত্র জব্দ করে তা ধ্বংস করে দেন। তবে আদালতের উপস্থিতি টের পেয়ে এ সময় অবৈধ বালু উত্তোলনকারীরা পালিয়ে যায়। অভিযান পরিচালনাকালে থানা পুলিশ ও বিজিবি সদস্যরা আদালতকে সহযোগিতা করেন।

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) এ জেড এম শরীফ হোসেন অভিযানের সত্যতা নিশ্চিত করে বলেন, এ অভিযান অব্যাহত থাকবে।

শেরপুর টাইমস/ বা.স

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের