ঝিনাইগাতীতে বনভূমির জমি উদ্ধার

দীর্ঘদিন ধরে অবৈধ দখলে থাকা শেরপুরের ঝিনাইগাতী উপজেলার রাংটিয়া রেঞ্জের ৩.২০ একর সরকারি বনভূমি উদ্ধার করা হয়েছে। মঙ্গলবার (৫ মার্চ) সকালে উপজেলার রাংটিয়া রেঞ্জের গজনী বিট এলাকায় শেরপুরের সহকারী বন কর্মকর্তা (এসিএফ) শ্রী প্রাণোতোষ এ অভিযান পরচালনা করেন।

রাংটিয়া রেঞ্জ কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন জানান, উপজেলার রাংটিয়া রেঞ্জের গজনী বিট এলাকায় গান্ধিগাঁও গ্রামের দুলাল মিয়া প্রায় ৩.২০ একর জমি দখল করে অবৈধভাবে লেবু বাগান করে ভোগ দখল করে আসছিল। সরকারের নির্দেশে ওই জমিতে বনায়ন করার স্বার্থে অবৈধ দখলদারকে উচ্ছেদ করা হয়েছে। তার দখলে বন বিভাগের আরও ২০-২৫ একর জমি রয়েছে। পর্যায়ক্রমে ওইসব জমি থেকেও তাকে উচ্ছেদের পরিকল্পনা হাতে নেয়া হয়েছে। এ অভিযানে রাংটিয়া রেঞ্জের গজনী বিট কর্মকর্তা শাহ আলমসহ রেঞ্জের কর্মকর্তা ও কর্মচারীরা অংশ নেন।

এদিকে, দুলাল মিয়া বন বিভাগের কর্মকর্তাদের বিরুদ্ধে অভিযোগ করে বলেন, আমি বন কর্মকর্তার দূর্নীতি নিয়ে বিভিন্ন দপ্তরে অভিযোগ দিয়েছি। তাই আমাকে না জানিয়ে সামাজিক বনায়নের অংশীদারিত্বে আমার নিজের সৃজন করা মিশ্র বাগানের অর্ধেক গাছ কেটে ফেলেছে তারা।

এ বিষয়ে জানতে চাইলে শেরপুরের সহকারী বন কর্মকর্তা (এসিএফ) শ্রী প্রাণোতোষ বলেন, বন বিভাগের অবৈধ দখলদার উচ্ছেদে এ অভিযান অব্যাহত থাকবে।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের