ঝিনাইগাতীতে ফুটপাত দখল উচ্ছেদ, ৯০ হাজার টাকা জরিমানা

শেরপুরের ঝিনাইগাতীতে ফুটপাত দখল করে দোকানের মালামাল রাখায় ছয় ব্যবসায়ীকে ৯০ হাজার টাকা অর্থদণ্ড করেছে ভ্রাম্যমান আদালত। মঙ্গলবার সন্ধ্যা থেকে উপজেলা শহরের বাজারে অভিযান চালিয়ে এ জরিমানা আদায় করে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রুবেল মাহমুদ।

দন্ডপ্রাপ্ত ব্যবসায়ীরা হলো- শাহ আলম, সামসুল হক, আক্তার হোসেন, মফিজুল ইসলাম, মুখলেছুর রহমান মুক্কু ও রাসেল।

আদালত সূত্রে জানা গেছে, ঝিনাইগাতী সদর বাজারের ফুটপাত অবৈধ দখল করে ব্যবসা প্রতিষ্ঠানের মালামাল রাখায় পথচারীদের চলাচলে বিঘ্ন ঘটে এবং যানজটের সৃষ্টি হয়। ভুক্তভোগীদের এমন অভিযোগের ভিত্তিতে ইউএনও বাজারের ব্যবসায়ীদের অবৈধ দখল করে রাখা রাস্তার ফুটপাত সরে যেতে বার বার নির্দেশ দেন। কিন্তু ইউএনও’র নির্দেশ অমান্য করে ব্যবসায়ীরা তাদের দোকান চালিয়ে আসছিলেন। পরে মঙ্গলবার স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) ২০০৯ এর ধারা ৯৮ এর উপধারা ৩,৪,৫ ধারায় রাস্তার ফুটটপাত দখল করে দোকানের মালামাল রাখার দায়ে ওই ছয় ব্যবসায়ীর প্রত্যেককে ১৫ হাজার টাকা করে জরিমানা করা হয়।

অভিযান চলাকালে সদর ইউপি চেয়ারম্যান মোফাজ্জল হোসেন চাঁন, বণিক সমিতির সভাপতি আবু বাহার, সহসভাপতি মো. আব্দুল মান্নান প্রমুখ উপস্থিত ছিলেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা রুবেল মাহমুদ শেরপুর টাইমসকে বলেন, যানজট নিরসন ও পথচারীদের চলাচলে বাধা দূর করতে এ অভিযান চালানো হয়। অভিযানে ছয় ব্যবসায়ীর কাছ থেকে ৯০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে।

শর্টলিংকঃ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।