ঝিনাইগাতীতে প্রাথমিক শিক্ষার মান উন্নয়ন শীর্ষক কর্মশালা

শেরপুরের ঝিনাইগাতীতে প্রাথমিক শিক্ষার মান উন্নয়ন শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। বুধবার (২৬ ফেব্রুয়ারি) উপজেলার গজনী অবকাশ পর্যটন কেন্দ্রে উপজেলা প্রাথমিক শিক্ষক সাংস্কৃতিক গোষ্ঠী ও শিক্ষা পরিবারের উদ্যোগে এ কর্মশালার আয়োজন করা হয়। কর্মশালায় উপজেলার সাড়ে চারশতাধিক শিক্ষক অংশগ্রহণ করেন।

এতে সভাপত্বি করেন উপজেলা শিক্ষা কর্মকর্তা মুহাম্মদ মোবাখখারুল ইসলাম মিজান। বিশেষ অতিথির বক্তব্য দেন জেলা সহকারি প্রাথমিক শিক্ষা কর্মকর্তা নূরুল আলম ভূঞা ও নূর আলম মির্ধা। আরও বক্তব্য দেন উপজেলা প্রাথমিক শিক্ষক সাংস্কৃতিক গোষ্ঠী ও শিক্ষা পরিবারের সভাপতি প্রধান শিক্ষক মো. জহুরুল ইসলাম মিলন, সাধারণ সম্পাদক মো. মাসুদ হাসান প্রমুখ।

বক্তারা বলেন, প্রাথমিক শিক্ষার ভিত মজবুত করতে না পারলে মাধ্যমিক ও উচ্চশিক্ষার মান দুর্বল হবে। সব শিক্ষকের মেধা, দক্ষতা ও যোগ্যতা সমান হবে এমনটি আশা করা যায় না। তবে সবার মাঝে নিষ্ঠা, নৈতিক মূল্যবোধ ও দায়িত্ববোধ থাকতে হবে।

আরও বলেন, প্রাথমিক স্তর থেকেই শিক্ষার্থীদের সৎ, দেশ-প্রেমিক ও সুনাগরিক হিসাবে গড়ে তোলার ক্ষেত্রে শিক্ষকদের কার্যকর ভূমিকা পালন করতে হবে। এছাড়া প্রাথমিক পর্যায়ে শিশুদের নৈতিক শিক্ষা প্রদান করতে শিক্ষকদের আহবান করেন।

শর্টলিংকঃ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।