ঝিনাইগাতীতে প্রকল্প অবহিতকরণ সভা

শেরপুরের ঝিনাইগাতীতে ‘বাংলাদেশ ইনিশিয়েটিভ টু এনহ্যান্স নিউট্রিশন সিকিউরিটি এন্ড গভন্যান্স’ প্রকল্প বিষয়ে অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার দুপুরে উপজেলা পরিষদ সভা কক্ষে ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ আয়োজিত সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারমান মো. আমিনুল ইসলাম বাদশা। ৫৪ মাস মেয়াদী প্রকল্পটি ইউরোপিয়ান ইউনিয়ন এর আর্থিক সহযোগিতায় ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ বাস্তবায়ন করতে যাচ্ছে।

সভায় সভাপতিত্ব করেন ইউএনও রুবেল মাহমুদ। বক্তব্য দেন শেরপুর এপিসি ম্যানেজার সেবাস্টিয়ান পিউরি ফিকেশন, প্রকল্পের উপজেলা কো-অর্ডিনেটর লিনা জাম্বিল, উপজেলা মৎস্য কর্মকর্তা মো. সিরাজুস সালেহীন প্রমুখ।

সভায় নিউট্রিশন স্পেশালিস্ট এন্টনী বারিকদার প্রকল্পের কার্যক্রম সম্পর্কে বলেন, প্রকল্পটি বাস্তবায়ন করে ২০২৩ সালের মার্চের মধ্যে মাল্টি-সেক্টর ও প্রো-পুওর গভরন্যান্স মডেলের মাধ্যমে ঝিনাইগাতী উপজেলার সাতটি ইউনিয়নের ১১৭টি গ্রামের ৫ বছরের কম বয়সী শিশু ৭ হাজার ৩৫০জন, গর্ভবতী ও দুগ্ধদানকারী নারী ৪হাজার ৫জন,কিশোরী ৩হাজার ১৪৭জন, প্রতিবন্ধি ব্যক্তি ও শিশু ১ হাজার ৪২৭জন, কমিউনিটি ক্লিনিক ২২টি, হতদ্ররিদ্র কৃষক (পুষ্টি বিষয়ক) ১ হাজার ১৪৮ খানা, নারী ও কিশোরীদের পুষ্টি বিষয়ক সহায়তা ১হাজার ১৪৮ খানা, ক্ষুদ্র কৃষক ২ হাজার ২৯০খানা, বায়ো ফর্টিফায়েড কৃষক ৬ হাজার ৮৮৫খানা, নারীর ক্ষমতায়নে মেনকেয়ার দল ৪৭৫ দম্পতি ও কিশোরীদেরকে পুষ্টি ও স্বাস্থ্যকর অভ্যাসের এবং পুষ্টি স্থতিশীলতাকে উন্নত করা হবে।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের