ঝিনাইগাতীতে তথ্য অধিকার আইন বিষয়ক জনঅবহিতকরণ সভা

শেরপুরের ঝিনাইগাতী উপজেলায় আরটিআই অনলাইন ট্রাকিং সিস্টেম ও তথ্য অধিকার আইন, ২০০৯ বিষয়ক জনঅবহিতকরণ সভা এবং প্রশিক্ষণ কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (১৪ জানুয়ারী) সকালে উপজেলা পরিষদ সভাকক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন তথ্য কমিশন ঢাকার উপপরিচালক (প্রশাসন) মো. সিরাজুল ইসলাম খান।

এ সময় তিনি বলেন, ‘তথ্য অধিকার আইন ২০০৯-এ দেশের জনগণের আইন। জনগণ এর প্রয়োগের ক্ষমতা রাখেন। তথ্য অধিকার আইন চালু হওয়ায় নাগরিকের তথ্য জানার অধিকার হয়েছে। তারা যেকোনো দপ্তরে কর্তৃপক্ষের কাছে নির্ধারিত ফরমে আবেদন করে তথ্য জানতে পারবেন। তথ্য না দিলে সংশ্লিষ্ট কর্মকর্তার বিরুদ্ধে বিভাগীয় শাস্তিমূলক ব্যবস্থা রাখা হয়েছে।’

তথ্য কমিশন ঢাকা ও উপজেলা প্রশাসন আয়োজিত এ সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) রাসেদুল হাসান। এতে বক্তব্য রাখেন তথ্য কমিশনের সহকারি পরিচালক (হিসাব ও বাজেট) শাহাদাৎ হোসেইন, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি আবুল হাশেম প্রমুখ।

সভায় ও প্রশিক্ষণ কর্মসূচিতে উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, স্কুলের-কলেজের প্রধান, ইউনিয়ন পরিষদের (ইউপি) সচিব, উদ্যোক্তা, সুধীজন ও সংবাদকর্মীরা অংশ নেন।

শর্টলিংকঃ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।