You dont have javascript enabled! Please download Google Chrome!

ঝিনাইগাতীতে টর্নেডোর আঘাতে আদিবাসী পল্লী লন্ডভন্ড

শেরপুরের ঝিনাইগাতী উপজেলার গারো পাহাড়ের ছোট গজনী গ্রামে টর্নেডো আঘাত হেনেছে। এতে ২৭টি ঘরবাড়ি ও সহ¯্রাধিক গাছপালা বিধ্বস্ত হয়েছে। শনিবার রাতে এ ঘটনা ঘটে।

উপজেলা প্রশাসন ও স্থানীয় জনপ্রতিনিধি সূত্রে জানা গেছে, শনিবার রাত আড়াইটার দিকে উপজেলার কাংশা ইউনিয়নের ছোট গজনী গ্রামে প্রবল বেগে টর্নেডো আঘাত হানে। মাত্র পাঁচ থেকে সাত মিনিট স্থায়ী এ টর্নেডোর আঘাতে গ্রামটির ২২ পরিবারের নয়টি বাড়ি সম্পূর্ণরূপে ও ১৮টি বাড়ি আংশিক এবং সহ¯্রাধিক গাছপালা বিধ্বস্ত হয়। তবে কেউ হতাহত হয়নি। এ গ্রামের পলাশ সাংমা, জুলিয়া সাংমা, প্রফুল্ল মারাক, ওয়াশিংটন, প্রভাত মারাক, গাঙিনা সাংমা, চিরামনি মারাক, ডানেন সাংমা, ও সুনিতা সাংমার বাড়ি সম্পূর্ণরূপে বিধ্বস্ত হয়।

টর্নেডোর আঘাতে ক্ষতিগ্রস্ত ডানেন সাংমার স্ত্রী কল্পনা মারাক বলেন, টর্নেডো তাঁদের পুরো ঘরটি উড়িয়ে নিয়ে গেছে। এখন দুটি ছেলে ও এক মেয়ে নিয়ে তাঁরা খোলা আকাশের নিচে অবস্থান করছেন।

কাংশা ইউনিয়নের কাংশা ইউপি চেয়ারম্যান মো. জহুরুল হক বলেন, ক্ষতিগ্রস্ত অধিকাংশ পরিবারই খোলা আকাশের নিচে রয়েছে। জরুরী ভিত্তিতে তাঁদের এখন সরকারি সাহয্যের প্রয়োজন।

ঘটনাস্থল পরিদর্শন করেন উপজেলা চেয়ারম্যান মো.আমিনুল ইসলাম বাদশা, ইউএনও এ.জেড.এম শরীফ হোসেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা এ.জেড.এম শরীফ হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ক্ষতিগ্রস্তদের তালিকা নিরূপণ করা হচ্ছে। এটি জেলা প্রশাসনের নিকট পাঠানো হবে। তারপর নিয়মানুযায়ী ক্ষতিগ্রস্তদের মধ্যে ত্রাণ সহায়তা প্রদান করা হবে।

এই খবরটির ভিডিও দেখতে পারেন এখানে ক্লিক করে

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের

error: Alert: কপি হবেনা যে !!