You dont have javascript enabled! Please download Google Chrome!

ঝিনাইগাতীতে ঝড় ও শিলাবৃষ্টিতে ফসলের ব্যাপক ক্ষতি

শেরপুরের ঝিনাইগাতীতে কালবৈশাখী ঝড় ও শিলাবৃষ্টিতে ফসলের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। গতকাল শুক্রবার দুপুরে উপজেলার বিভিন্ন গ্রামে কালবৈশাখী ঝড় ও শিলাবৃষ্টিতে ওই ক্ষতি হয়।

এর আগে গত বৃহস্পতিবার সন্ধ্যায় প্রায় আধঘণ্টাব্যাপী ঝর ও শিরাবৃষ্টি হয়। এতে উঠতি বোরো ফসল শাক-সবজি, সদ্যগুটি আসা আম ও আমের মুকুলসহ বিভিন্ন ফসলের ক্ষতি হয়েছে। উপজেলা চেয়ারম্যান আমিনুল ইসলাম বাদশাসহ ৭ইউনিয়নের চেয়ারম্যান ও স্থানীয় কৃষকদের সাথে কথা বলে জানা গেছে, কালবৈশাখী ঝড় ও শিলাবৃষ্টিতে বোরো ফসলের ব্যাপক ক্ষয়ক্ষতি সাধিত হয়েছে।

গত বছর প্রাকৃতিক দূর্যোগে দু’দফায় এ উপজেলার কৃষকরা বোরো ও আমন ফসল ঘরে তুলতে পারেনি। চলতি বোরো মৌসুমে আগের ক্ষতি পুষিয়ে উঠতে বুকবেধে মাঠে নামে কৃষকরা। কিন্তু বছরের শুরুতেই কালবৈশাখী ঝড় ও শিলাবৃষ্টির ছোঁবলে ফসলের ক্ষতি হওয়ায় কৃষকরা দিশেহারা হয়ে পড়েছে।

উপজেলা কৃষি কর্মকর্তা আঃ আওয়াল বলেন, ঝড় ও শিলাবৃষ্টিতে ফসলের ক্ষতি হয়েছে। তবে কি পরিমানের ক্ষতি হয়েছে তা এখনো নিরূপন করা সম্ভব হয়নি। আগামী দু’তিন দিনের মধ্যে ক্ষতির পরিমান নিরূপনের পর তা জানা যাবে।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের

error: Alert: কপি হবেনা যে !!