ঝিনাইগাতীতে জাসদের লিফলেট বিতরণ

শেরপুরের ঝিনাইগাতী উপজেলা জাসদ শাখা সুশাসনের জন্য রাজনৈতিক চুক্তির দাবিতে সুশাসন দিবস পালন করার লক্ষে লিফলেট বিতরণ করেছে।

মঙ্গলবার (৩০ জুলাই) বিকেলে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রুবেল মাহমুদের হাতে লিফলেট তুলে দিয়ে এ কার্যক্রমের উদ্বোধন করেন জাসদের সাধারণ সম্পাদক একেএম ছামেদুল হক। পরে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রাসেদুল হাসান, ওসি আবুবক্কর সিদ্দিকের হাতেও এ লিফলেট তুলে দেয়া হয়।

এসময় উপস্থিত ছিলেন, জাসদ ছাত্রলীগের শেরপুর জেলা সভাপতি রফিকুল ইসলাম মান্নান, ঝিনাইগাতী উপজেলার সভাপতি আনিস মিয়া প্রমুখ।

পরে উপজেলা সদর বাজারে বিভিন্ন স্থানে সর্বস্তরের জনসাধারণের নিকট এ লিফলেট বিতরণ করা হয়।

ওই লিফলেটে বলা হয়েছে, আপনাদের সমর্থনে জঙ্গিবাদ-সন্ত্রাস, সহিংসতা-অন্তর্ঘাত- নাশকতা- আগুন সন্ত্রাস-অশান্তির রাজনীতি কোনঠাসা হয়েছে। দেশ শান্তি-স্থিতিশীলতা-উন্নয়ন-উৎপাদনের পথে অনেক এগিয়েছে। দেশ এক নতুন রাজনৈতিক পর্বে উপনীত হয়েছে। কিন্তু দুর্নীতি, লুটপাট, দলবাজী, ক্ষমতাবাজী, ক্ষমতার অপব্যবহার, গুন্ডামী, নারী ও শিশু নির্যাতন, ধর্ষণসহ সামাজিক অনাচার-অবিচার আশংকাজনকভাবে বৃদ্ধি পেয়েছে। ক্ষেত্র বিশেষে অপরাধীরা রাজনৈতিক ক্ষমতার মদদপুষ্ট হয়ে প্রশাসনিক আশ্রয়-প্রশ্রয়ে বেপরোয়া হয়ে উঠেছে। সমাজে বৈষম্য বেড়েছে। বৈষম্য ও বঞ্চনার শিকার সাধারণ মানুষ বিপন্ন বোধ করছে। সামাজিক অস্থিরতা ও অসহিষ্ণুতা বৃদ্ধি পেয়েছে।

আরও বলা হয়েছে, দেশের এ পরিস্থিতি কারোই কাম্য নয়। এ পরিস্থিতির অবসানে মুখ বা দল না দেখে আইনের কঠোর প্রয়োগ এবং প্রশাসনের নিরপেক্ষ ও কার্যকর ভূমিকা নিশ্চিত করতে হবে। জাসদ মনে করে, বহু কষ্টে অর্জিত শান্তি-স্থিতিশীলতা-উন্নয়ন-উৎপাদনের ধারায় দেশকে এগিয়ে নিতে সুশাসনের কোন বিকল্প নেই। তাই জাসদ, রাজনীতির এ নতুন পর্বে সুশাসনের জন্য রাজনৈতিক চুক্তিতে উপনীত হতে সরকারসহ দেশের সকল গণতান্ত্রিক দেশপ্রেমিক দল শক্তি মহল ব্যক্তির প্রতি আহ্বান জানাচ্ছে।

জাসদ সুশাসনের জন্য রাজনৈতিক চুক্তির প্রস্তাব সামনে রেখে ৩১ জুলাই দেশব্যাপী সভা সমাবেশ মানববন্ধন -মিছিলের মাধ্যমে ‘সুশাসন দিবস’ পালন করবে।

শর্টলিংকঃ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।