ঝিনাইগাতীতে গুজব ঠেকাতে সচেতনামূলক সভা

শেরপুরের ঝিনাইগাতীতে ‘কল্লা কাটা’ গুজব ঠেকাতে বিদ্যালয়ে বিদ্যালয়ে সচেতনামূলক সভা করছে থানা পুলিশ। বুধবার (২৪ জুলাই) দিনব্যাপী উপজেলার বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীদের নিয়ে এ সভা করেছেন থানার ওসি (তদন্ত) আব্দুল কাদের। এ সময় তার সঙ্গে ছিলেন থানার এসআই খোকন চন্দ্র সরকার।

জানা গেছে, সারা দেশে কল্লা কাটা গুজব ছড়িয়ে পড়ার ফলে দেশব্যাপী একটি ভীতিকর পরিস্থিতি তৈরি হয়েছে। এর পরিপ্রেক্ষিতে সারা দেশে গণপিটুনিতে নিহত হয়েছে বেশ কয়েকটি তাজা প্রাণ। এই অস্থিতিশীল পরিস্থিতি স্বাভাবিক করতে পুলিশ দপ্তরের নির্দেশে জনসচেতনতা বাড়াতে মাইকিং এর সঙ্গে বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীদের নিয়ে সচেতনতামূলক সভা করা হচ্ছে।

এ ব্যাপারে থানার ওসি (তদন্ত) আব্দুল কাদের বলেন, ইতিমধ্যে পুলিশ সুপার স্যারের নির্দেশনায় যে কোন ধরনের গুজবে কাউকে উত্তেজিত ও বিভ্রান্ত না হওয়ার জন্য আহ্বান জানিয়ে মাইকিং করা হয়েছে। এর সঙ্গে উপজেলার বিভিন্ন বিদ্যালয়ে সচেতনামূলক সভা করেছি।

তিনি আরও বলেন, আইন নিজের হাতে তুলে না নিয়ে যে কোন ধরনের তথ্য ৯৯৯ নাম্বারে ফোন দিয়ে পুলিশের সহযোগিতা নেওয়ার আহ্বান জানান এই পুলিশ কর্মকর্তা। আইনশৃঙ্খলা স্বাভাবিক রাখার জন্য যেকোনো অস্বস্তিকর পরিস্থিতির মোকাবিলায় পুলিশ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে বলেও জানান তিনি।

শর্টলিংকঃ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।