You dont have javascript enabled! Please download Google Chrome!

ঝিনাইগাতীতে কৃষকদের স্থানীয় জাতের বীজ মেলা

শেরপুরের ঝিনাইগাতী উপজেলায় জলবায়ু পরিবর্তনের মোকাবেলায় কৃষকদের স্থানীয় জাতের বীজমেলা অনুষ্ঠিত হয়েছে। বাংলাদেশে জলবায়ু পরিবর্তন জনিত কারণে ঝুঁকিপূর্ণ এলাকায় সক্ষমতা ও জীববৈচিত্র্য উন্নয়নে সামাজিক পদক্ষেপ (ক্লেভ প্রকল্প) এর সহযোগীতায় ও কারিতাস ময়মনসিংহ অঞ্চল এর বাস্তবায়নে ২৪ এপ্রিল সোমবার রাংটিয়া পাতার মোড়ে এ বীজ মেলা অনুষ্ঠিত হয়।
আঃ হেকিমের সভাপতিত্বে বীজ মেলায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নলকুড়া ইউপি চেয়ারম্যান আইয়ুব আলী ফর্সা।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ইউপি সদস্য আলমগীর হোসেন রুপন, আঃ রাজ্জাক, জিয়া ও শেফালী বেগম।
উক্ত বীজ মেলায় বক্তব্য রাখেন, আলোঘর প্রকল্পের কো-অর্ডিনেটর সত্যজিৎ মৃ, কৃষক রুস্তম আলী, মোশারফ মিয়া, আকবর আলী, সেলিনা বেগম, কহিনুর বেগম, ক্লেভ প্রকল্পের সহকারী মাঠ কর্মকর্তা সুখরঞ্জন সরকার, সুবল ম্রং, রনু নকরেক ও সুলভ দফো।
বক্তারা ধান ক্ষেতের বিভিন্ন রোগের আক্রমণ থেকে বাঁচার জন্য স্থানীয় দেশীয় জাতের বীজ রোপণ ও জৈব সার ব্যবহার করার পরামর্শ দেন। মেলায় ধানবীজসহ বিভিন্ন ফলজ গাছের চারা ও বীজের ১০টি স্টল প্রদর্শনী করা হয় এবং দেশীয় বীজ রোপণের ওপর বাউল গান অনুষ্ঠিত হয়।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের

error: Alert: কপি হবেনা যে !!