You dont have javascript enabled! Please download Google Chrome!

ঝিনাইগাতীতে কৃষকদের মাঝে বিনা মূল্যে বীজ ও সার বিতরণ

শেরপুরের ঝিনাইগাতীতে ৩৪০জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মধ্যে বিনা মূল্যে ধান বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার দুপুরে উপজেলা পরিষদ চত্বরে আনুষ্ঠানিক ভাবে এসব সামগ্রী বিতরণ করেন সংসদ সংসদ্য প্রকৌশলী আলহাজ্ব একেএম ফজলুল হক।

উপজেলা কৃষি স¤প্রসারণ অধিদপ্তরের পক্ষ থেকে চলতি খরিপ মৌসুমে উফশী আউশ ও নেরিকা আউশ উৎপাদন বৃদ্ধির জন্য কৃষি প্রণোদনা কর্মসূচীর আওতায় এসব কৃষি উপকরণ বিতরণ করা হয়।

আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) সহকারী কমিশনার ভুমি মো. রাশেদুল হাসান। এতে উপস্থিত ছিলেন জেলা কৃষি স¤প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক মো. আশরাফ উদ্দিন, থানার ওসি (তদন্ত) আব্দুল কাদের, উপজেলা কৃষি কর্মকর্তা মো. আব্দুল আওয়াল, জেলা পরিষদের সদস্য আয়েশা সিদ্দিকা রুপালী, ধানশাইল ইউপি চেয়ারম্যান মো. শফিকুল ইসলাম, জেলা কৃষক লীগের সভাপতি মো. আব্দুল কাদির, উপজেলা কৃষক লীগের সভাপতি মো. শাহাজ উদ্দিন সাজু, উপজেলা যুবলীগের আহবায়ক মো. আবুল কালাম আজাদ, যুগ্ন আহবায়ক মো. শাহ আলম, ছাত্রলীগের সভাপতি মো. মশিউর রহমান প্রমুখ।

উপজেলা কৃষি কর্মকর্তা মো. আব্দুল আওয়াল জানান, উপজেলার ৩৪০ জন কৃষকের প্রত্যেককে ৫ কেজি করে ধান বীজ, ২০ কেজি করে ইউরিয়া সার, ১০ কেজি করে ডিএপি ও ১০ কেজি করে এমওপি সার দেওয়া হয়। এ ছাড়া মোবাইল ব্যাংকিয়ের মাধ্যমে এসব কৃষককে ২ লাখ ৫ হাজার টাকা প্রদান করা হয়।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের

error: Alert: কপি হবেনা যে !!