You dont have javascript enabled! Please download Google Chrome!

ঝিনাইগাতীতে ইউপি চেয়ারম্যান ‌দোলা সাময়িক বরখাস্ত

বিভিন্ন অনিয়মের অভিযোগ প্রমাণিত হওয়ায় শেরপুরের ঝিনাইগাতী উপজেলার হাতিবান্দা ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মো. নুরুল আমিন দোলাকে সাময়িক ভাবে বরখাস্ত করা হয়েছে। গত ২১ ডিসেম্বর স্থানীয় সরকার বিভাগের উপ-সচিব মো. মাহবুবুর রহমানের স্বাক্ষরিত চিঠিতে এ নির্দেশ দেয়া হয়েছে।

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের ওয়েব সাইটের ওই চিঠিতে বলা হয়, ইউপি চেয়ারম্যান মো. নুরুল আমিন দোলার বিরুদ্ধে ইউনিয়ন পরিষদের ডিজিটাল সেন্টারের পুরাতন উদ্যাক্তাকে অপসারণ করে নতুন উদ্যাক্তা নিয়োগ, ট্রেড লাইসেন্সের ফি আদায় ও মাতৃত্ব ভাতা বিতরণে অনিয়ম, পরিষদ ভবনে অফিস না করা এবং ভূমি হস্তান্তর করের ১% এর টাকা অনিয়মিতভাবে ব্যয় করার অভিযোগ তদন্তে প্রমাণিত হয়েছে। এ কারনে স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন, ২০০৯ এর ধারা ৩৪ উপধারা (১) অনুযায়ী ওই ইউপি চেয়ারম্যানকে সাময়িক বরখাস্তের নির্দেশ দেয়া হয়েছে।

আজ মঙ্গলবার এসব অভিযোগের কথা অস্বীকার করে ইউপি চেয়ারম্যান নুরুল আমিন দোলা বলেন, কিছু স্বার্থন্বেশী লোকজন আমার বিরুদ্ধে ষড়যন্ত্র করছেন। চিঠি পাওয়ার পর আইনগত ব্যবস্থা নিব।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারহানা করিম বলেন, ওই ইউপি চেয়ারম্যানকে সাময়িক বরখাস্ত করার প্রজ্ঞাপনটি স্থানীয় সরকার মন্ত্রনালয়ের ওয়েব সাইটে দেখেছি। তবে এ বিষয়ে এখনো কোন চিঠি হাতে পাইনি।

শেরপুর স্থানীয় সরকারের উপ-পরিচালক এটিএম জিয়াউল ইসলাম (উপ-সচিব) বলেন, মন্ত্রণালয়ের নির্দেশ মোতাবেক ইউপি চেয়ারম্যানকে সাময়িক বরখাস্ত করার প্রজ্ঞাপনটি দ্রুত কার্যকর করা হবে।

 

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের

error: Alert: কপি হবেনা যে !!