You dont have javascript enabled! Please download Google Chrome!

ঝিনাইগাতীতে আন্তর্জাতিক আদিবাসী দিবস পালিত

‘আদিবাসী জাতিসমূহের দেশান্তর, প্রতিরোধের সংগ্রাম’ এ স্লোগানে বর্ণাঢ্য র‌্যালী, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজনের মধ্য দিয়ে শেরপুরের ঝিনাইগাতীতে আন্তর্জাতিক আদিবাসী দিবস পালিত হয়েছে।

বৃহস্পতিবার সকালে বাংলাদেশ গারো ছাত্র সংগঠন (বাগাছাস) উপজেলা শাখা, কারিতাস ময়মসসিংহ অঞ্চল, মরিয়মনগর ওয়াইএমসি সম্মিলিতভাবে এসব অনুষ্ঠানের আয়োজন করে।

এ উপলক্ষে উপজেলার ব্রিজপাড় নামক স্থান থেকে একটি বর্ণাঢ্য র‌্যালী বের হয়ে প্রধান সড়ক প্রদক্ষিন করে র‌্যালীটি উপজেলা পরিষদ চত্ত্বরে গিয়ে শেষ হয়। পরে ওইখানে সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন বাংলাদেশ গারো ছাত্র সংগঠন (বাগাছাস) কেন্দ্রীয় কমিটির সাবেক সভাপতি পবিত্র ম্রং, মরিয়মনগর ওয়াইএমসি এর উন্নয়ন কর্মী কামেলুস নকরেক প্রমুখ। এতে উপজেলার আদিবাসী পল্লী মরিয়মনগর থেকে শতাধিক নারী-পুরুষ ও শিশু অংশ গ্রহণ করে।

সমাবেশে বক্তারা, বাংলাদেশের সংবিধানে আদিবাসীদের ‘আদিবাসী’ হিসেবে সাংবিধানিক স্বীকৃতি প্রদানসহ অধিকার নিশ্চিত করা, সমতলের আদিবাসীদের জন্য পৃথক মন্ত্রণালয় গঠনসহ আদিবাসী প্রতিনিধিত্ব নিশ্চিত করা, সরকারি চাকরিতে সরকার প্রদত্ত কোটায় নিয়োগ নিশ্চিত করণের বিষয়ে কার্যকর উদ্যোগ গ্রহণ করা, মধুপুরে আদিবাসীদের উচ্ছেদ পায়ঁতারা না করা ও ঝিনাইগাতীর গজনীতে জাতীয় উদ্যান না করার জন্য সরকারের প্রতি আহবান জানান ।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের

error: Alert: কপি হবেনা যে !!