You dont have javascript enabled! Please download Google Chrome!

ঝিনাইগাতীতে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

শেরপুরের ঝিনাইগাতীতে যথাযোগ্য মর্যাদার মধ্য দিয়ে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে ২১শে ফেব্রুয়ারী রাত ১২.০১ মিনিটে শহীদ মিনারে পুস্পস্তবক অর্পণের মধ্য দিয়ে দিবসের সূচনা করা হয়।

শহীদ মিনারে পুস্পস্তবক অর্পন করেন, উপজেলা চেয়ারম্যান আমিনুল ইসলাম বাদশা, উপজেলা নির্বাহী অফিসার এ.জেড.এম. শরীফ হোসেন, ঝিনাইগাতী থানার ওসি মিজানুর রহমান। এছাড়াও বাংলাদেশ আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ, বিএনপি, জাসদ, উপজেলা প্রেসক্লাবসহ বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক সংগঠন ও শিক্ষা প্রতিষ্ঠানের পক্ষ থেকে শহীদ মিনারে পুস্পস্তবক অর্পন করা হয়।

সকাল ৯ ঘটিকায় শহীদ মিনার চত্বরে উপজেলা প্রশাসনের উদ্যোগে এক আলোচনা সভার আয়োজন করা হয়। উপজেলা নির্বাহী অফিসার এ.জেড.এম. শরীফ হোসেনের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন শেরপুর ৩ আসনের সংসদ সদস্য আলহাজ্ব একেএম ফজলুল হক।

সভায় বক্তব্য রাখেন, উপজেলা চেয়ারম্যান আমিনুল ইসলাম বাদশা, ওসি মিজানুর রহমান, উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব এসএমএ ওয়ারেজ নাঈম, সাধারণ সম্পাদক এসএম আমিরুজ্জামান লেবু, জেলা পরিষদ সদস্য আবু তাহের ও জেলা পরিষদের মহিলা সদস্য আয়েশা সিদ্দিকা রুপালী প্রমুখ।

আলোচনা সভা শেষে উপজেলা পরিষদ সভাকক্ষে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীদের অংশগ্রহণে রচনা ও চিত্রাংকন প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়। পরে স্থানীয় শিল্পীদের অংশগ্রহণে ভাষা শহীদদের স্মরণে এক সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের

error: Alert: কপি হবেনা যে !!