ঝিনাইগাতীতে আগুনে দোকান পুড়ে ছাই

শেরপুরের ঝিনাইগাতীতে আগুন লেগে ‘মেসার্স ছামিয়া স্টোর’ নামে একটি দোকান পুড়ে গেছে। গত সোমবার দিবাগত রাত দুইটার দিকে উপজেলার হলদীগ্রাম চৌরাস্তা বাজার সংলগ্ন এলাকায় এ ঘটনা ঘটে। ওই দোকানের মালিক কাউছারের দাবি, তার কোন প্রতিপক্ষ এ অগ্নিকান্ডের ঘটনা ঘটাতে পারে।

আগুনে তার দোকানের দুটি কক্ষের আসবাবপত্র ও দোকানের একটি অংশে ১৩লাখ টাকার কীটনাশক, অপর অংশে ২লাখ টাকার মুদি মালামাল ক্ষয়ক্ষতি হয়েছে। এছাড়া দোকানের বিভিন্ন গ্রাহকের নিকট প্রায় ২৪ লাখ টাকা বকেয়া রয়েছে, যার খাতা-পত্রও পুড়ে ছাই হয়ে গেছে।

স্থানীয় বাসিন্দা হান্নান জানান, তিনি রাত দুইটার দিকে তার এক আত্মীয়ের বাড়ি থেকে ফেরার পথে ‘মেসার্স ছামিয়া স্টোর’ নামে দোকানে আগুনের লেলিহান শিখা পান। পরে দোকানের মালিক কাউছার ও তার ভাই কায়ুমকে আগুনের বিষয়টি জানান। পরে তাদের ডাক-চিৎকারে স্থানীয় গ্রামবাসী ছুটে আসে এবং ফায়াার সার্ভিসকে খবর দেন।

ফায়ার সার্ভিস ও গ্রামবাসীদের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। কিন্তু এরই মধ্যে দোকানে দুইটি কক্ষের মালামাল মালামাল পুঁড়ে ছাই হয়ে যায়। এতে প্রায় ১৫ লাখ টাকার সম্পদ ও দোকানের ২৪ লাখ টাকার বকেয়া হিসাবপত্র পুড়ে ভস্মীভূত হয়েছে বলে দাবী ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীর ।

তবে ঝিনাইগাতী ফায়ার সার্ভিসের স্টেশন কর্মকর্তা আব্দুল লতিফ বলেন, খবর পেয়ে ফায়ার সার্ভিস ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণ করেন। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, বৈদ্যুতিক ত্রুটি থেকে এ আগুন লেগেছে, দোকানের প্রায় ১লাখ টাকার মালামাল পুড়ে গেছে এবং ৫লাখ টাকার মালমাল উদ্ধার ।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের