You dont have javascript enabled! Please download Google Chrome!

‘জয়বাংলা’ পত্রিকার ফটোসাংবাদিক ও আন্তর্জাতিক পুরস্কারপ্রাপ্ত আলোকচিত্রি নীতিশ রায়ের পরলোক গমন


পরলোকগমন করেছেন আন্তজাতিক পুরস্কার প্রাপ্ত আলোকচিত্রি ও মুক্তিযুদ্ধকালীন ‘জয়বাংলা’ পত্রিকার ফটোসাংবাদিক নীতিশ রায়। বৃহস্পতিবার ভোরে তিনি শেরপুর শহরের নয়আনী বাজারস্থ নিজ বাসায় পরলোকগমন করেন।
মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৫ বছর। নিঃসন্তান নীতিশ রায় মৃত্যকালে স্ত্রী সন্ধ্যা রায়কে রেখে গেছেন। দুপুরে শেরপুর শেরী মহাশ্মশানে নীতিশ রায়ের শেষকৃত্য সম্পন্ন হয়েছে। তিনি বেশ কিছুদিন থেকে অসুস্থ অবস্থায় শয্যাশায়ী ছিলেন।
উল্লেখ্য, নীতিশ রায় ১৯৭১ এ মুক্তিযুদ্ধকালীন সময়ে শরণাথী হিসাবে ভারত যান। ওই বছরের ১৬ জুন তিনি মুজিবনগর থেকে প্রকাশিত ‘জয়বাংলা’ পত্রিকার ফটোসাংবাদিক হিসাবে যোগদান করেন। স্বাধীনতা পরবতী সময়ে তিনি ফটো সাংবাদিক, সাংবাদিক হিসাবে দৈনিক সংবাদ, ইত্তেফাকসহ বেশ কয়েকটি কাগজে কাজ করেন।
১৯৮২ সালে তিনি তাঁর ‘তৃষ্ণা’ ছবির জন্য জাপানে অনুষ্ঠিত সপ্তম এশীয় ও প্রশান্ত মহাসাগরীয় আলোকচিত্র প্রতিযোগিতায় ‘ইয়াকুল্ট’ পুরস্কার লাভ করেন। নীতিশ রায় উদীচী’র কেন্দ্রীয় কমিটির সদস্য ও শেরপুর জেলা শাখার সভাপতির দায়িত্বও পালন করেন।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের

error: Alert: কপি হবেনা যে !!