জামালপুরে সেচ্ছা শ্রমের ভিত্তিতে প্রায় তিন কিলোমিটার রাস্তা মেরামত

জামালপুরে গেল বন্যা আর বর্ষায় ক্ষতি গ্রস্থ ব্যবহার অনুপযোগী প্রায় তিন কিলোমিটার রাস্তা জনসাধারনের চলাচলের উপযোগী করার লক্ষে সেচ্ছা শ্রমের ভিত্তিতে মেরামত করেছে তিন গ্রামের সর্বস্তরের মানুষ।

আজ সকালে পৌরসভার অর্ন্তগত তেতুলিয়া,চর জালালের পাড়া ও তেতুলিয়া ট্যাকঘর পাড়া গ্রামের যুব সমাজের উদ্যোগে সর্বস্তরের মানুষ এলাকায় মাইকিং করে তেতুলিয়া টু চর জালালের পাড়া ক্ষতি গ্রস্থ ব্যবহার অনুপযোগী প্রায় তিন কিলোমিটার রাস্তা মেরামতের কাজে যোগ দিয়ে রাস্তাটি জনসাধারনের চলা চলের উপযোগী করে দেন ।

রাস্তা মেরামত কাজের উদ্বোধন করেন ওই এলাকার প্রবীন সমাজ সেবক আলহাজ্ব আব্দুল হাই,ডাক্তার দীন ইসলাম,মোকছেদ আলী,বীর মুক্তিযোদ্ধা আব্দুর রশিদ,মো.ফারুক আহম্মেদ। এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন মো.মনিরুজ্জামান কাইয়ুম,মো.ইউনুছ আলী,আব্দুর রহমান বগলা,মো. আইয়ূব আলী,হাবিবুর রহমান,এনামুল হক,আল আমিন, এমদাদুল হক,সিদ্দিক,মনোয়ার হোসেন,কামাল,আল-আমিন,জিয়াউল,বাস্তুলা,শাহীনুর,রুবেল,শিপন প্রমুখ।

এতে করে ওই তিন গ্রামের প্রায় লক্ষাধিক মানুষের দীর্ঘদিনের দূর্ভোগ লাঘব হয়েছে বলে জানান অনেকে। স্কুল পড়–য়া ছাত্র নাঈম,সম্রাট,রনি জানান, গেল বন্যা আর বর্ষার সময় তাদের চলাচলে একমাত্র রাস্তাটি লনন্ড হয়ে যাওয়ায় তারা প্রায় তিন মাসের বেশি স্কুলে ও কোন প্রাইভেট প্রতিষ্ঠানে লেখা পড়ার জন্য যেতে পারেনি। এতে তাদের লেখাপড়ার অনেক ক্ষতি হয়েছে। তাই আজ তারাও অনেক উৎসাহ নিয়ে বড়দের সাথে রাস্তা মেরামতের কাছে যোগ দিয়েছেন।

প্রবীন সমাজ সেবক ডাক্তার দীন ইসলাম জানান,রাস্তাটি ব্যবহার অনুপযোগী হওয়ায় তিন গ্রামের লক্ষাধিক মানুষ কে পাশ্ববর্তী হাজীপুর,গাজীপুর ও কেন্দুয়া কালিবাড়ী হয়ে ঘুরে জামালপুর শহরে আসতে হতো ।

যোগাযোগ ব্যবস্থা ভালো না থাকার করনে অনেক রোগী রাস্তায় মারা যেত।এলাকার সর্বস্তরের মানুষ মিলে যে উদ্যোগটি বাস্তবায়ন করলো তা আমাদের এলাকায় একটি অন্যন্য দৃষ্টান্ত হয়ে থাকবে।

রাস্তা মেরামত কাজে অংশ নেওয়া ফারুক আহম্মেদ জানান,এই এলাকাটি জামালপুর পৌরসভা ও কেন্দুয়া ইউনিয়ন পরিষদের সীমান্ত এলাকা হওয়ায় অবহেলিত ছিটমহলের মত পড়ে রয়েছে।

আমরা বিভিন্ন সময়ে পৌরসভা সহ প্রশাসনের বিভিন্ন দপ্তরে যোগাযোগ করেছি। তারা শুধু আমাদের প্রতিশ্র“তি আর আশ্বাস দিয়েছে । কোন উন্নয়ন করেনি। তাই আজ আমরা সর্বস্তরের জনগন সেচ্ছা শ্রমের ভিত্তিতে রাস্তা পূনঃনির্মানের কাজ করছি।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের